শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তপশীল ঘোষণা

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তপশীল ঘোষণা

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৯ সনের কার্যকরি পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তপশীল অনুযায়ী আগামী ৩ সেপ্টেম্বর শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জন্য গঠিত ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান ঘোষিত তপশীলের এই খবরটি নিশ্চিত করেন।
ঘোষিত তপশীল অনুযায়ী ১১ আগষ্ট-২০২২ বৃহস্পতিবার বিকেল ৫টায় খচরা ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১৪ আগষ্ট রবিবার হতে ১৬ আগষ্ট মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত খচরা ভোটার তালিকার উপর আপত্তি দাখিল ও শুনানী অনুষ্ঠিত হবে। ওইদিন  দুপুর দুইটা হতে বেলা আড়াইটা পর্যন্ত  ট্রাইব্যুনালে আপত্তি ও শুনানী অনুষ্ঠিত হবে। ওই দিনই মঙ্গলবার বিকেল ৫টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।  ১৭ আগষ্ট বুধবার হতে ২০ আগষ্ট শনিবার দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২০ আগষ্ট শনিবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময়।
২১ আগষ্ট রবিবার বিকেল ৩টায় মনোনয়নপত্র বাছাই ও  বিকেল ৪টায় বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ২২ আগষ্ট  সোমবার সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। একই দিন সোমবার বিকেল ৫টায় চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ২৯ আগষ্ট সোমবার দুপুর ২টায় জেলা আইনজীবী মিলনায়তনে  প্রার্থীদের পরিচিতি সভা। এবং ৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ হতে বিকেল ৩টা পর্যন্ত জেলা আইনজীবী মিরনায়তনে নির্বাচন অনষ্ঠিত হবে। নির্বাচনের পর ভোট গননা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে জানানো হয় ঘোষিত তফশীলে।
এদিকে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪২৯ সনের কার্যকরি পরিষদের নির্বাচনের জন্য ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট সরোজ গোপাল রায়কে এবং নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট মোঃ খাদেমুল ইসলাম ও এ্যাডভোকেট মোঃ রইস উদ্দিনকে।
৪১ বার ভিউ হয়েছে
0Shares