শুক্রবার- ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁওতাল নেত্রী দ্রৌপদী মুর্মু ভাতৃপ্রতীম ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় গাইবান্ধায় সাঁওতালদের আনন্দ শোভাযাত্রা নাচ-গান ও মিষ্টি বিতরণ

সাঁওতাল নেত্রী দ্রৌপদী মুর্মু ভাতৃপ্রতীম ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় গাইবান্ধায় সাঁওতালদের আনন্দ শোভাযাত্রা নাচ-গান ও মিষ্টি বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি  :  সাঁওতাল নেত্রী দ্রৌপদী মুর্মু ভাতৃপ্রতীম ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা চত্বরে গতকাল শনিবার আনন্দ শোভাযাত্রা, গান ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতে সাঁওতালরা তাদের ঐতিহ্যবাহী পোশাক, বাদ্যযন্ত্র ও তীর-ধনুক নিয়ে শোভাযাত্রাটি ২নং রেলগেট থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গাইবান্ধা গানাসাস চত্বরে মিলিত হয়ে গান ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয়। সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটি, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ, সামাজিক সংগ্রাম পরিষদ ও জনউদ্যোগের আয়োজন করে।

সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাস্কের সভাপতিত্বে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের আহবায়ক ও গাইবান্ধা জেলা বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, অবলম্বনের নির্বাহী পরিচালক ও জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, সাঁওতাল নেত্রী প্রিসিলা মুর্মু, সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবির তনু, সাঁওতাল নেতা সুফল হেমব্রম, কমল মুর্মু, সাঁওতাল নেত্রী তৃষ্ণা মুর্মু প্রমুখ।

বক্তারা বলেন, সাঁওতাল নেত্রী দ্রৌপদী মুর্মু ভাতৃপ্রতীম ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় গাইবান্ধা জেলায় বসবাসরত সাঁওতালরা গর্বিত ও আনন্দিত। এর মধ্য দিয়ে সাঁওতালসহ পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠী তাদের অধিকার ও মর্যাদা রক্ষায় আরো উৎসাহিত ও সক্রিয় ভূমিকা পালন করবে। এসডিজি বাস্তবায়নে ভাতৃপ্রতীম দুটি দেশ একসাথে কাজের সুযোগ সৃষ্টি হবে।

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS