বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলা আলীগের নেতৃত্ব¡ কাদের হাতে যাচ্ছে?

ভোলা আলীগের নেতৃত্ব¡ কাদের হাতে যাচ্ছে?

ভোলা প্রতিনিধিঃ ভোলা জেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে ঘুরে ফিরে আলোচনা একটাই, কারা আসছেন নেতৃত্বে? বিশেষ করে শীর্ষ দুই পদকে নিয়েই সবার আগ্রহ।

প্রায় ৬ বছর পর ভোলা জেলা আওয়ামী লীগের ত্রীবার্ষিক সম্মেলন হতে যাচ্ছে ১১ জুন শনিবার। জেলা সরকারী স্কুল মাঠে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ত্রীবার্ষিক এ সম্মেলন। মাঠকে প্রস্তুতের কাজ দ্রæত এগিয়ে চলছে।

সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের দুই মেরুর নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। পুরো জেলা জুড়ে সম্ভাব্য নেতা ও তাদের অনুসারীরা তৈরি করেছেন নানা ধরনের ফেস্টুন, ব্যানার।

সম্মেলনের জন্য শহরের সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল প্যান্ডেল তৈরী করা হয়েছে। সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ সন্মেলনে প্রধান অতিথি,কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উদ্বোধক, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন প্রধান বক্তা, আবুল হাসনাত আবদুল্লাহ এম পি, উপদেষ্টা মন্ডলির সদস্য এ্যাড. ইউছুফ হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক- আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম সন্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

সম্মেলন উপলক্ষে দলের নেতাকর্মীরা তাদের পছন্দের প্রার্থীদের ছবি দিয়ে বিলবোর্ড সাঁটিয়েছেন। বিশেষ করে জেলা আওয়ামীলীগের প্রধান কার্যালরে সামনে থেকে পুরো শহরে সড়কের উপরে স্থাপন করা হয়েছে বেশ কিছু রং বেরংয়ের তোরণ।

আর সড়কের দুই পাশে শত শত ব্যানার ফেস্টুন শোভা পাচ্ছে। পুরো শহর জুড়ে ব্যাপক উৎসবের আমেজ তৈরি হয়েছে।

ইউনিয়ন থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাকর্মীদের মাঝে আলোচনা হচ্ছে নতুন ও পুরাতন নেতাদের আমলনামা নিয়ে। কারা নেতৃত্বে আসলে জেলা আওয়ামী লীগ আরও শক্তিশালী হবে তা নিয়ে চলছে নানা বিশ্লেসন।

ভোলা জেলা আওয়ামী লীগের সবশেষ সম্মেলন হয়েছিল ৬ বছর আগে, ওই সম্মেলনে তৎকালীন ফজলুল কাদের মজনু মোল্লা সভাপতি এবং জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু সাধারণ সম্পাদক হন।

সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিভিন্ন জনের নাম নেতাকর্মীদের মুখে মুখে ফিরছে। সভাপতি, সাধারণ সম্পাদক পদে যাদের নাম সবচেয়ে বেশি আলোচনায় আসছে তারা হলেন বর্তমান সাধারন সম্পাদক ভোলা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক- আব্দুল মমিন টুলুর, বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা ও সাধারন সম্পাদক পদে বর্তমান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবের নাম।

জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা জানান, সভাপতি-সম্পাদক পদের জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করছেন। ব্যানার ফেস্টুনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে কারও কারও পক্ষে সমর্থকরা প্রচার-প্রচারণা করেছেন। সম্মেলনের দিন দ্বিতীয় অধিবেশনে আগ্রহী প্রার্থীদের নাম জানা যাবে। তবে সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই হবে চূড়ান্ত। জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারন সম্পাদক পদপ্রার্থী মইনুল হোসেন বিপ্লব জানান, দলের মধ্যে একাধীক প্রার্থী রয়েছেন, সভানেত্রী শেখহাসিনা ও নেতা তোফায়েল আহন্মেদ যেটা চাইবেন সেটাই হবে।

৮৬ বার ভিউ হয়েছে
0Shares