বুধবার- ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চদশ সংশোধনী বাতিল ও সংবিধানে সকল জাতিসত্তার স্বীকৃতির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

পঞ্চদশ সংশোধনী বাতিল ও সংবিধানে সকল জাতিসত্তার স্বীকৃতির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি। বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিল ও সংবিধানে সকল জাতিসত্তার স্বীকৃতির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউফিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিট।

আজ সকাল (২৯ জুন) রবিবার সকাল ১১টায় খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজারে এলাকা থেকে বিক্ষোভ মিছিল করে সদর উপজেলা পরিষদ গেইট ঘুরে আবার স্বনির্ভর বাজারে এশে শেষ হয়।

পরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউফিডিএফ) সংগঠক লালন চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি কণিকা চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, ত্রিপুরা, চাকমা, মারমা, তঞ্চঙ্গ্যা কোন দিন বাঙালি হতে পারে না। তার নিজস্ব পরিচিত থাকবে। বাংলাদেশী নাগরীক জাতীগত ভাবে সেই বাঙালি হিসেবে পরিচিত হতে পারে না। সকল জাতিসত্তার মতামত নিয়ে সংবিধান করা হবে সেইটাই হবে সংবিধান। পাতানো নির্বাচন করে সরকার গঠন করে ঠিকে থাকার জন্য অন্য জাতীসত্তাগুলোকে চাপিয়ে রাখার জন্য সেই সংবিধান পরির্বতন করা হয়। পার্বত্য চট্টগ্রাম সেইটি কোন স্বীকৃতি দিবে না এবং মেনে নিবে না। পার্বত্য চট্টগ্রামের মানুষরা এই পঞ্চদশ সংশোধনী আইনটি বাতিল করবে।

এসময় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শান্ত চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা আহŸায়ক এন্টি চাকমা উপস্থিত ছিলেন।

১৭ বার ভিউ হয়েছে
0Shares