সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোনার কলমাকান্দায় টাস্কফোর্সের অভিযান ; ২ কোটি টাকার ভারতীয় চিনি জব্দ

নেত্রকোনার কলমাকান্দায় টাস্কফোর্সের অভিযান ; ২ কোটি টাকার ভারতীয় চিনি জব্দ

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ; নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা প্রায় ২ কোটি ১৪ হাজার টাকার ভারতীয় চিনি জব্দ করেছে উপজেলা প্রশাসন, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত চোরাচালান বিরোধী টাস্কফোর্স।
টাস্কফোর্স বুধবার (২৬ জুন) সকাল থেকে গভীর রাত পর্যন্ত কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের চেংগ্নী ও খারনৈ ইউনিয়নের কচুগড়া এলাকায় এই অভিযান চালায়।
বিজিবি ৩১ নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর রহমানের নির্দেশনায় এ অভিযানে নেতৃত্ব দেন বিজিবি’র সহকারী পরিচালক মোঃ আউয়াল হোসেন। অভিযানে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন অংশ গ্রহন করেন।
বিজিবি ৩১ নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ও খারনৈ ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী চেংগ্নী, বলমাঠ, কুড়াখালি, কচুগড়া এলাকায় অভিযান চালিয়ে ৩ হাজার ৬৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি ১৪ হাজার টাকা। জব্দকৃত এসব চিনি নেত্রকোনা কাস্টমস অফিসে জমা করা হবে।
অপরদিকে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন যাবৎ ভারতীয় সীমান্ত দিয়ে অবৈধ পথে চিনি এনে প্রথমে সীমান্তবর্তী লেঙ্গুরা ও খারনৈ ইউনিয়নের চেংগ্নী, বলমাঠ, কুড়াখালি, কচুগড়া এলাকায় গোডাউনে রাখে। পরবর্তীতে কলমাকান্দা উপজেলা সদরের ধান মহল বাজারে, স্টেডিয়াম রোডে, কলেজ রোডে, পূর্ব বাজার, গবিন্দপুর রোড, এতিমখানা রোডসহ কয়েকটি গোডাউনে জমা করে। পরে সুযোগ বুঝে এসব ভারতীয় চিনি সারা দেশে পাচার করে। স্থানীয় প্রশাসন এসব দেখেও না দেখার ভান করায় এবং গোডাউনে নিয়মিত অভিযান পরিচালনা না করায় উপজেলার বড় বড় ভারতীয় চিনি সিন্ডিকেটের সদস্যরা অনেকটাই ধরা ছোঁয়ার বাইরে থেকে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেছে।
অভিযানে অংশ নেয়া কলমাকান্দা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম জানান, জনস্বার্থে ও চোরাচালান বন্ধে টাস্কফোর্সের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS