সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে এলজিইডির ওয়ার্ক এ্যাসেস্টেন্ট এর বিরুদ্ধে মাদ্রাসা ও কবরস্থানের রাস্তা বন্ধ করে ঘর  নির্মাণের  অভিযোগ 

সিরাজগঞ্জে এলজিইডির ওয়ার্ক এ্যাসেস্টেন্ট এর বিরুদ্ধে মাদ্রাসা ও কবরস্থানের রাস্তা বন্ধ করে ঘর  নির্মাণের  অভিযোগ 

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার মুহিষামুড়া পশ্চিমপাড়ায় এলজিইডির এক  ওয়ার্ক এ্যাসেস্টেন্ট এর বিরুদ্ধে  মাদ্রাসা ও  কবরস্থানের প্রবেশ মুখের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।  অভিযোগ সূত্রে সরেজমিনে গিয়ে জানাযায় সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের  মুহিষামুড়া পশ্চিমপাড়ায় ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত   দারুস্ সুন্নাহ ইসলামিয়া মাদ্রাসা ও  জান্নাতুল বাকী   কবরস্থানের  মূল প্রবেশ পথের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ করেছেন উল্লাপাড়ায় কর্মরত এলজিইডির  ওয়ার্ক এ্যাসেস্টেন্ট ইসমাঈল হোসেন রঞ্জু ও তার ভাই  মোহাম্মদ আলী জিন্নাহ। এতে  কবরস্থানে ও মাদ্রাসায় যাতায়াতে ছাত্র  শিক্ষকসহ মাদ্রাসা পাড়ার লোকজনের  চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে ।
দারুস্ সুন্নাহ ইসলামিয়া মাদ্রাসা  কমিটির সাধারণ সম্পাদক  আলহাজ্ব আব্দুস সালাম মাস্টার  বলেন, ১৯৭৬ সালে মাদ্রাসা ও পরবর্তীতে জান্নাতুল বাকী কবরস্থান  প্রতিষ্ঠিত  হওয়ার  অনেক আগে থেকেই এই রাস্তা দিয়ে এই অঞ্চলের অনেক মানুষ যাতায়াত করে আসছেন।  ইতিমধ্যে স্থানীয়দের অনুরোধে   উপজেলা চেয়ারম্যান, ইউএনও, উপজেলা ইঞ্জিনিয়ার  রাস্তাটি পাকা করণের জন্য  একটি প্রকল্প গ্রহন করেছেন  কিন্তু ইসমাঈল হোসেন রঞ্জু, তার ভাই  মোহাম্মদ আলী জিন্নাহ এবং  কামাল পাশা শত্রুতা করে গায়ের জোড়ে মাদ্রাসা ও কবরস্থানে যাওয়ার মূল প্রবেশ পথের রাস্তা বন্ধ করে  একটি  ঘর নির্মাণ করেছে। যা সম্পূর্ণ  অমানবিক ও বিবেক বিবর্জিত কাজ।   স্থানীয় আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদের সাবেক সদস্য  মোঃ গোলাম রব্বানী  বলেন,  বিষয়টি অত্যন্ত দুঃখজনক রাস্তা বন্ধ করে দিয়ে ঘর নির্মাণ করা  কোনভাবেই ঠিক হয়নি। আমরা স্থানীয়ভাবে বসে বিষয়টি মিমাংসা করার চেষ্টা করছি।  মাদ্রাসা পাড়ার মোকলেছুর রহমান বলেন, ১৯৭৬ সালে মাদ্রাসা প্রতিষ্ঠা হওয়ার পর  এবং  কবরস্থান  হওয়ার অনেক আগে থেকেই ওয়ার্ক এ্যাসেস্টেন্ট ইসমাঈল হোসেন রঞ্জুর বাবা দাদার আমল থেকে এই রাস্তা দিয়ে  মাদ্রাসার ছাত্র শিক্ষকসহ পুরো এলাকার মানুষ  যাতায়াত করে আসছে। কিন্তু রাস্তাটি কাচা হওয়ায় বৃষ্টির দিনে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। এজন্য  এমপি মহোদয় উপজেলা চেয়ারম্যান  এবং  ইউএনও মহোদয়কে অনুরোধ করলে তারা রাস্তাটি পাকা করণের জন্য  উদ্যোগ গ্রহন করেন এবং রাস্তাটি পাকা করণের জন্য টেন্ডারও করা হয়েছে কিন্তু ওয়ার্ক এ্যাসেস্টেন্ট রঞ্জু  তার ভাই  মোহাম্মদ আলী জিন্নাহ এবং কামাল পাশা  শত্রুতা করে রাস্তাটি যেন পাকাকরণ না হয় সেই জন্য  রাস্তাটিতে ভেকু  দিয়ে মাটি কেটে  ঘর নির্মাণ করেছে। এঘটনায় এলাকার কিছু যুবক ছেলে প্রতিবাদ করলে রঞ্জু তাদের বিরুদ্ধে থানায়  মিথ্যা অভিযোরগ করে হয়রানী করছে।
  এবিষয়ে উল্লাপাড়ায় কর্মরত এলজিইডির  ওয়ার্ক এ্যাসেস্টেন্ট ইসমাঈল হোসেন রঞ্জু রাস্তা বন্ধ করে দিয়ে ঘর নির্মাণ করার কথা স্বীকার করে বলেন, আমাদের জায়গার উপর দিয়ে রাস্তা পাকাকরণ করা হবে অথচ আমাদের জানানো হয়নি এজন্য  আমরা আমাদের জায়গার উপর    ঘর নির্মাণ করেছি।
এবিষয়ে  সিরাজগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ মোল্লা বলেন, মাদ্রাসা ও  কবরস্থান কমিটি এবং  এলাকাবাসীর অনুরোধে  ওই রাস্তাটি পাকা করণের জন্য ইতিমধ্যে টেন্ডার করা হয়েছে কিন্তু কতিপয় দুই  একজন লোকের প্রতিবন্ধকতার কারনে কাজ শুরু করতে পারছি না। তবে  দ্রুত সমাধান না হলে আগামী মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করা হবে।
এব্যাপারে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন বলেন,  রাস্তার  বিষয়টি নিয়ে আমি সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে এসেছি। তবে মাদ্রাসা ও কবরস্থানের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ করা হয়েছে এটা আমার জানা নেই। এটা করে থাকলে  বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS