শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">একজন সফল শিক্ষকের কিছু সফলতার কথা</span> <span class="entry-subtitle">আলহাজ্ব হারেছ উদ্দিন আহম্মদ ।</span>

একজন সফল শিক্ষকের কিছু সফলতার কথা আলহাজ্ব হারেছ উদ্দিন আহম্মদ ।

মোসাব্বর হাসান মুসা বগুড়া ঃ

আলহাজ্ব হারেছ উদ্দিন আহম্মদ একটি নাম সফল শিক্ষক তিনি।
১৯৪৮ সালের ৭ জানুয়ারি জয়পুরহাট জেলা সদরের সাখিদার পাড়ায় নানার বাড়িতে (বর্তমানে সাখিদার প্লাজা) জন্ম গ্রহণ করেন । বাবা মৃত আলহাজ্ব মফিজ উদ্দিন আহম্মদ ও মা মৃত মরিয়ম বেগম । বাবার বাড়ি দুপচাঁচিয়ার খলিশ্বর গ্রামে ।

তিনি ১৯৬৩ সালে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রায়কালি উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক (এস.এস.সি.) পাস করেন । ১৯৬৫ সালে বগুড়া সরকারি আযিযুল হক কলেজ থেকে এইচ.এস.সি. পাস করেন । ১৯৬৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে বগুড়া সরকারি আযিযুল হক কলেজ থেকে বি.এসসি. পাস করেন ।

পরে তিনি সেই বছরই অর্থাৎ ১৯৬৭ সালের ১ জুলাই দুপচাঁচিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন ।এরপর তিনি ১৯৭১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিনে এম.এ পাস করেন ।

শিক্ষকতার মাঝেই ১৯৮০ সালে বি.এড পাস করেন রাজশাহী টি.টি কলেজ থেকে ।এরপর ১৯৮১ সালে দুপচাঁচিয়া উপজেলার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষক নির্বাচিত হন।
এক সময় সিনিয়র সহকারি শিক্ষক হিসাবেও পদোন্নতি পান । এবং ১ জুলাই ২০০৭ সালে অবসর গ্রহণ করেন । কর্মময় জীবনের দীর্ঘ ৪০ বছর তিনি দুপচাঁচিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ।

বর্তমানে তিনি সহধর্মিণী বিলকিস বেগম এর মৃত্যতে এবং এক ছেলে ও তিন মেয়ে নিয়ে দুপচাঁচিয়া থানা রোডে (এইচ.বি. টাওয়ার) বসবাস করছেন ।

তার ছেলে ও মেয়েরা ডাক্তার পরিবার।

১৭১ বার ভিউ হয়েছে
0Shares