বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সুজন-সুশাসনের জন্য নাগরিক,  রাজশাহী  বিভাগীয় পরিকল্পনা সভায়- ড. বদিউল আলম মজুমদার ।।

সুজন-সুশাসনের জন্য নাগরিক,  রাজশাহী  বিভাগীয় পরিকল্পনা সভায়- ড. বদিউল আলম মজুমদার ।।

 

 মোসাব্বর হাসান মুসা বগুড়া প্রতনিধি:

“সুনাগরিক হতে হবে এবং দেশ ও সমাজের পরিবর্তনের জন্য দ্বায়িত্ব আমাদের নিজে দেরই নিতে হবে। আমরা যদি মনে করি পরিবর্তন সম্ভব তাহলেই পরিবর্তন আসবে। দেশ বিভিন্ন দিক থেকে অনেক এগিয়ে গেলেও অনেক বিষয়ে বাংলা মায়ের মা এখনও মলিন। মায়ের মলিন মুখকে উজ্জল করার দ্বায়িত্ব মুক্তিযোদ্ধারা যেমন নিজের কাজ মনে করে নিজেদের কাধে নিয়েছিলেন, দেশের বর্তমান সংকটসমূহ দুরীকরণের জন্য মুক্তিযুদ্ধের এ চেতনা ধারণ করে আমাদেরও সচেতন, সংগঠিত ও সোচ্চার হয়ে দ্বায়িত্ব পালন করে যেতে হবে।”

৩ মে, ২০২৪  হোটেল ওয়ারিশানে অনুষ্ঠীত এ মতবিনিময় ও পরিকল্পনা সভায় সুজন সম্পাদক আরও বলেন, সুজন শুধু সুশাসন গঠনের চেষ্টা করে না, পাশাপাশি সামাজিক সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করে। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমান সময়ে গণতন্ত্রের সব বৈশিষ্ট্য লোপ পেয়েছে। এর ফলে দুর্নীতি, দুর্বৃত্তায়ন চলছে। এমন অবস্থা অব্যাহত থাকলে তা আরও ভয়াবহ আকার নিতে পারে। পরবর্তী প্রজন্মের জন্য আমাদের উচিত এই ব্যবস্থাকে রোধ করে একটি জবাবদিহিমূলক সামাজিক ও রাষ্ট্রীয় কাঠামো নির্মাণে সবার সক্রিয় ভূমিকা রাখা। তা না হলে দেশটি এক সময় বাস যোগ্য থাকবে না। নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা বদলের প্রক্রিয়া বাধাগ্রস্থ হলে দেশ ও জাতি বিপর্যয়ের দিকে যাবে। ভালো মানুষদের নিস্ক্রয়তার কারণে মন্দ লোকেরা কর্তৃত্ব¡ প্রতিষ্ঠা করে। তাই ভালো মানুষদের এখনই সক্রিয় হতে হবে এবং সংগঠিতভাবে কাজ করতে হবে। ভালো মানুষদের সংগঠিত শক্তির বিজয় নিশ্চিত। কারণ মন্দ মানুষদের কোন নৈতিক শক্তি থাকে না। সৎ মানুষের সংগঠিত শক্তি দেখলে তারা পালিয়ে যেতে বাধ্য। আমাদের লক্ষ্য সুশাসন প্রতিষ্ঠা করা। শনিবার সকালে যশোর জয়তী সোসাইটি মিলনায়তনে সুজনের খুলনা বিভাগীয় কর্মপরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কর্মপরিকল্পনা সভায় বিগত বছরের কর্মসূচী পর্যালোচনা ও পরবর্তী করণীয় নিয়ে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আগত সুজন নেতৃবৃন্দ বিভিন্ন মতমত প্রদান করেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী মহানগর কমিটির সভাপতি পিয়ার বক্র।

 

সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সুজনের রাজশাহী জেলা কমিটির সভাপতি শফি উদ্দিন আহমেদ, পাবনা জেলা কমিটির সভাপতি আব্দুল মতিন, নওগা জেলার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহমান রিজভি, চাপাইনবাবগঞ্জ জেলার সাধারন সম্পাদক মনোয়ার হোসেন জুয়েল, নাটোর জেলার সভাপতি এডভোকেট খগেন্দ্রনাথ রায় এবং সুজনের রাজশাহী আঞ্চলিক সমন্বয়কারী মিজানুর রহমান। সভায় সুজনের বিভিন্ন জেলা ও উপজেলা কমিটির পরলোকগত নেতৃবৃন্দ ও দেশ বরেন্য ব্যক্তিবর্গের স্মরণে শোক প্রস্তাব উপস্থাপন করেন সুজনের রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহমুদুল আলম মাসুদ। এ সময় বিগত এক বছরে সুজনের বিভিন্ন কার্যক্রম, অর্জন ও উদ্দেশ্য তুলে ধরেন সুজনের কেন্দ্রীয় সহযোগী সমন্বয়কারী হাফিজুর রহমান হাফিজ। সভায় নেতৃবৃন্দ তাদের জেলা ও উপজেলা পর্যায়ের আগামী একবছরের কার্মপরিকল্পনা গ্রহণ করেন।

সভায় রাজশাহী বিভাগের সকল জেলা ও উপজেলা কমিটির সভাপতি ও সম্পাদকসহ দেড় শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

৬১ বার ভিউ হয়েছে
0Shares