শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে মহান মে দিবস পালিত

পঞ্চগড়ে মহান মে দিবস পালিত

পঞ্চগড় : সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় এবারের মে দিবসের প্রতিপাদ্য‘‘শ্রমিক-মালিক গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ ” এই স্লোগানে পঞ্চগড়ে মহান মে দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন শ্রমিক সংগঠন যৌথভাবে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
বুধবার (০১ মে)সকাল ১০ টায় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি বিশাল র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সরকারি অডিটোরিয়ামে গিয়ে শেষ হবে। সেখানে ‘‘ শ্রমিক-মালিক গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় র‌্যালিতে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুইয়া, জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ,পৌর মেয়র জাকিয়া খাতন,পঞ্চগড় জেলা ট্রাক ট্যাংলড়ী,কভারভ্যান ও ট্রাক্টর পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি নং-রাজ-২৬৪) সভাপতি আব্দুল লতিফ,সাধারন সম্পাদক আকবর আলী,বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং-রাজ ১৬৬০) সভাপতি বদিউজ্জামান বদু,সাধারন সম্পাদক আব্বাস আলীসহ হোটেল শ্রমিক,কুলি শ্রমিক,রাজমিস্ত্রী শ্রমিক,লেবার শ্রমিক, সকল শ্রমিক নেতা ও শ্রমিক সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ১৮৮৬ সনে (০১ মে) মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের ‘হে মার্কেটের শ্রমিকগন শ্রমের ৮ ঘন্টা কাজের দাবীতে আন্দোলন করার সময় জীবন উৎসর্গ করেছিলেন শ্রমজীবি শ্রমিকরা। তাদের আত্ববদানের মধ্য দিয়ে শ্রমজীবি মানুষের অধিকার আদায়ের জন্য প্রতি বছরের ন্যায় এদিনে স্মরণ করা হয়।

১৩৯ বার ভিউ হয়েছে
0Shares