শনিবার- ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে তেঁতুলিয়া উপজেলায় বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা

২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে তেঁতুলিয়া উপজেলায় বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা

জুলহাস উদ্দীন, তেঁতুলিয়া পঞ্চগড় প্রতিনিধি : ২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৯তম বার্ষিকী উপলক্ষে তেঁতুলিয়া উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে সোমবার আওয়ামীগের কার্যলয় হতে বিকেলে চৌরাস্তা বাজারে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ শেষে  ঐতিহাসিক তেঁতুলিয়া তেতুল তোলায় প্রতিবাদ সমাবেশ করে।

এসময় বক্তব্য রাখেন, তেঁতুলিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা  ইয়াসিন আলী মন্ডল,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু উপজেলা পরিষোদ চেয়ারম্যান,উপজেলা আওয়ামীগ যুন্ম সাধারণ সম্পাদক ৩নং ইউপি চেয়ারম্যান মাসুদ করিম সিদ্দিকী,উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইউসুব আলী উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সহঃ-দপ্তর সম্পাদক আব্দুল হাকিম,উপজেলা আওয়ামীলীগ সদ্যস আব্দুল বাসেদ,উপজেলা যুবলীগ আহবায়ক মোজাফ্ফর হোসেন,উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক কবির হোসেন প্রমূখ।

এসময় উপস্তিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব তাজিরুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি  আলহাজ্ব আব্দুর রাজ্জাক,উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আঃরউফ
উপজেলা আওয়ামীগের প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন,উপজেলা আওয়ামীগের ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক আরিফ হোসেন লিপটন,উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি শওকত আলী মিয়া, উপজেলা যুবলীগ আহবায়ক মোজাফ্ফর হোসেন,উপজেলা আওয়ামীলীগের সদস্য দানিয়েল হোসেন,যুবলীগ সভাপতি আবু সাঈদ তেঁতুলিয়া উপজেলা শাখা,উপজেলা যুব মহিলালীগ,তেঁতুলিয়া শাখার সাগরিকা চৌধুরী রুপোম সহ উপজেলার সকল আওয়ামীগের নেতাকর্মী বৃন্দ।
বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসের ২০০৪ সালের ২১আগষ্টের এই দিনে জোট সরকারের আমলে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। এসময় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান সহ ২২ জন নেতা-কর্মী প্রাণ হারান। যা তারেক জিয়া সহ তৎকালীন বিএনপি সরকারের প্রত্যক্ষ পৃষ্টপোশকতায় হয়েছে বলে বক্তারা দাবী করেন।বক্তারা আরো বরেন,২০০৪ সালে ২১ আগষ্ট প্রাণপ্রিয় নেত্রীর জনসভায় তারেক জিয়ার নেতৃত্বে যে হামলা করা হয়ে ছিলো। তারা মানে করেছিলো যে এখান থেকে হয়তো আওয়ামী লীগ শেষ হয়ে যাবে।আওয়ামী লীগ এমন একটি সংগঠন একটি রক্তের ফোটা দিয়ে একটি কর্মী তৈরি হয়। এই আওয়ামীগ কে শেষ করে দেওয়া সহজ নয়।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS