সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে চাদা না দেয়াতে ভেঙ্গে দিল নির্মিত ইটের দেয়াল

পঞ্চগড়ে চাদা না দেয়াতে ভেঙ্গে দিল নির্মিত ইটের দেয়াল

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলার কালিয়াগঞ্জে চাঁদা না দেওয়ায় টিনসেড বাড়ি ও নির্মিত ইটের দেয়াল ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে।
গত শনিবার (২৭আগস্ট) সকালে কালিয়াগঞ্জ বাজারে এ ঘটনাটি ঘটে। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।
এঘটনায় ভুক্তভোগী মোতালাব হোসেন বাদী হয়ে পঞ্চগড়ের বোদা বিজ্ঞ আমলী আদালত-৩ এ মামলা দায়ের করেন।মামলা সূত্রে জানা গেছে, মোতালেব হোসেন ও আলামিন বাড়ি এবং দোকানপাট নির্মাণ করার জন্য ইট,বালু ও সিমেন্ট নিয়ে আসলে এলাকার চাদাবাজ দুলাল হোসেন,সালাউদ্দীন বাবু,সোহরাব হোসেন সিহাব,দুলাল হোসেন ও রাসেল দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে কাজ বন্ধ করে দেয়।
পরে মোতালেব ও আলামিন চাঁদা দাবির বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের বলে আবার কাজ শুরু করেন।
এসময় অভিযুক্তরা খবর পেয়ে এসে টাকা না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ করতে বলে। মোতালেব হোসেন এসময় টাকা না দেওয়ার কথা জানালে অভিযুক্তরা টিনসেড বাড়ি ও নির্মিত ইটের দেয়াল ভেঙ্গে ফেলে।
মোতালেব হোসেন বলেন, আমরা ক্রয়সূত্রে জমিটির মালিক এবং বৈধভাবে নিজেদের জায়গায় ঘর নির্মান করছিলাম। যদি কোনভাবে সরকারী জায়গা দখল করে থাকি তবে সেটা উচিৎ ভাবে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে যথাযথ ভাবে আমাদের জানানো উচিৎ ছিলো। কিন্তু কতিপয় বখাটে যুবক আমাদের নানা ভাবে প্রভাব খাটিয়ে হুমকি ধামকি দিয়ে চাঁদা দাবী করে সেটা না পেয়ে আমাদের ঘরগুলো অন্যায়ভাবে ভেঙ্গে দিলো,আমরা এর বিচার চাই। তাদের অব্যাহত হুমকি ধামকিতে আমরা নিরাপত্তা হিনতায় ভুগছি।
এ বিষয়ে অভিযুক্ত দুলাল হোসেন বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। নির্মিত ইটের দেয়াল পাশ দিয়ে ভ্যানে করে দোকানের ঘুমটি সরানোর সময় দেয়ালে লেগে ভেঙ্গে যায়। এ ধরনের কোন ঘটনা ঘটেনি।
কালিয়াগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল মোমিন বলেন,ঘর ভাঙ্গার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছি। এভাবে বিশৃঙ্খলা করে কারো কাজে বিঘ্ন ঘটানো কখনোই কাম্য হতে পারেনা। দুপক্ষের সাথে বসে ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

২৬২ বার ভিউ হয়েছে
0Shares