মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ওয়াজ-মাহফিলে ভোট চাওয়ায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ 

ওয়াজ-মাহফিলে ভোট চাওয়ায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ 

নাটোর প্রতিনিধি  : নাটোরের আসন্ন নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে ওয়াজ-মাহফিলে ভোট চাওয়ায় চেয়ারম্যান প্রার্থী এস. এম ফিরোজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত চিঠিতে এই শোকজ নোটিশ ইস্যু করা হয়।
নোটিশে বলা হয়, আপনি এস, এম, ফিরোজ উদ্দিন  ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আপনি গত ২৬ এপ্রিল (শুক্রবার)খাজুরা ইসলামিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে তাফসিরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন এবং উপস্থিত মুসল্লিবৃন্দ ও এলাকাবাসীর কাছে দোয়া সহযোগীতা ও ভোট প্রার্থনা করেছেন। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি-২০ লংঘন হয়েছে এবং শাস্তিযোগ্য অপরাধ।
এমতাবস্থায়, নির্বাচনী আচরণবিধি লংঘনের দায়ে কেন আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তাঁর ব্যাখ্যা আগামী ৩০ এপ্রিল মঙ্গলবার  বিকাল সাড়ে ৩ ঘটিকায় স্বশরীরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে প্রদানের জন্য অনুরোধ করা হলো।
এবিষয়ে জানতে চাইলে এস. এম ফিরোজ উদ্দিন  বলেন, খোঁজ নিয়ে দেখবেন অন্যান্য চেয়ারম্যান প্রার্থীরাও ওয়াজ মাহফিলে ভোট চাচ্ছে। তবে এসংক্রান্ত কোনো নোটিশ এখনো পাইনি।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, সন্ধ্যার পর নোটিশটি দেয়ার কারণে হয়তো এখনো পায়নি, সকালের মধ্যে পেয়ে যাবে।
উল্লেখ্য, এসএম ফিরোজ উদ্দিন সহ নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যার ভোটগ্রহণ আগামী ৮ মে অনুষ্ঠিত হবে।
২৬ বার ভিউ হয়েছে
0Shares