শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মোরেলগঞ্জে  স্টিল ব্রীজে ভয়াবহ বাস দুর্ঘটনা,ডেবে  গেছে ব্রিজ,ঢাকাগামী যাত্রীদের ভোগান্তি চরমে,যান চলাচল বন্ধ 

মোরেলগঞ্জে  স্টিল ব্রীজে ভয়াবহ বাস দুর্ঘটনা,ডেবে  গেছে ব্রিজ,ঢাকাগামী যাত্রীদের ভোগান্তি চরমে,যান চলাচল বন্ধ 

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় জি এম এস  পরিবহনের একটি বাসের ধাক্কায় স্টিল ব্রীজের গার্ডার ভেঙ্গে দেবে গিয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।বুধবার  (১৭ এপ্রিল)ভোর সাড়ে ৩ টার দিকে সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কে অবস্থিত  উপজেলার  নব্বই  রাশি বাস স্টান সংলগ্ন স্টিল ব্রীজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনা স্থলে গিয়ে জানা গেছে,ঢাকা থেকে ছেড়ে আসা জি এম এস পরিবাহনের বাসটি বুধবার আনুমানিক ভোর ৩ টার দিকে মোরেলগঞ্জ পানগুছি নদীর ফেরিপার হয়ে ২০০ মিটার সামনে এসেই মোরেলগঞ্জ বাস স্টান  সংলগ্ন স্টিল ব্রিজের গার্ডারের সাথে সজোরে ধাক্কা দেয়, গাড়িতে মাত্র ৩ জন যাত্রী থাকায় এতে বড় ধরনের কোন হতাহতের ঘটনা না ঘটলেও স্টিল ব্রিজের একটি অংশ ভেঙ্গে গিয়ে এক সাইডে ডেবে বসে যায়।
এতে করে ঢাকা, খুলনা, বাগেরহাট গামী সকল ধরনের দুরপাল্লার যানবাহন চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।স্থানীয়দের ধারনা , ঢাকা থেকে ছেড়ে আসা জি এম এস পরিবাহনটি নির্ধারিত  চালক চালাচ্ছিলেন না,পারভেজ নামের এক হেলপার অথবা সুপারভাইজার দিয়ে গাড়িটি চালানোর কারণে এই দুর্ঘটনার শিকার হয়েছে বলেও ধারনা করছেন অনেকেই।এদিকে,দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের একটী টীম ঘটনাস্থলে পৌছে দুর্ঘটনার শিকার বাসটিকে দ্রুত সময়ে অপসারণ করার কথা থাকলেও তাদের কোন তৎপরতা না দেখে সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে স্টিল ব্রিজে সাধারণ যানবাহন ও জনসাধারণের  চলাচল অনুযায়ী হলে পার্শ্ববর্তী ঢালাই ব্রিজে তীব্র যানজটের সৃষ্টিসহ পবিত্র ঈদুল ফিতরের ঘরে ফেরা মানুষের কর্মস্থলে ফেরার বিড়ম্বনার সৃষ্টি হয। মোরেলগঞ্জ -শরনখোলা বাস মালিক সমিতির সভাপতি অধ্যাপক শামীম আহসান পলাশ বলেন,এটা একটা অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনা,বাসটি সরিয়ে নেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে কথা বলেছি,আশা করি বিকেলের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।
এদিকে খবর পেয়ে দুর্ঘটনার স্হান পরিদর্শন করেছেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  এস এম তারেক সুলতান।
সড়ক পরিবহন ও সেতু বিভাগের বাগেরহাট জেলার নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন জানান,বাসটি সরিয়ে নিতে র‍্যাকার ভ্যান পাঠানো হয়েছে,উর্ধতন কতৃপক্ষের সাথে কথা বলে দ্রুত ব্রিজটির ভাঙা অংশ মেরামত করা হবে।
বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS