শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাগেরহাটে গভীর রাতে আগুনে পুড়ে নিঃসঙ্গ বৃদ্ধের মৃত্যু 

বাগেরহাটে গভীর রাতে আগুনে পুড়ে নিঃসঙ্গ বৃদ্ধের মৃত্যু 

এইচ এম ,শহিদুল ইসলাম  বাগেরহাট প্রতিনিধিঃ বছর তিন আগে স্ত্রী  মারা গেলেন। ৩ মেয়ে ১ ছেলে চার সন্তানের  কেউ-ই  তার কাছে থাকেন না। তারা সবাই দূরে শহরে থাকেন। ৭৫ বছর বয়সে সেমিপাকা টিনশেড ঘরে একাই রান্না-বান্না করে খেতেন। রান্না- বান্না বিছানার পাশেই  করতেন। এভাবে বহু কষ্টে চলে যেত তার জীবন। প্রতিদিনের মতো শনিবার ( ১১ জুন) রান্না শেষে খাওয়া-দাওয়া করে ঘুমিয়ে পড়েছেন তিনি। রাত আড়াইটার সময় হঠাৎ  কোন এক প্রতিবেশী  বৃদ্ধের ঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে।
প্রতিবেশীদের ডাক-চিৎকারে লোকজন ছুটে এসে আগুন নিভালেও  ততক্ষণে ওই বৃদ্ধের সমস্ত শরীর পুড়ে গিয়ে প্রাণহীন  অবস্থায়  পড়ে থাকতে দেখা যায়। এভাবেই  নিঃসঙ্গ অসহায় অবস্থায় ওই বৃদ্ধের করুন মৃত্যু  ঘটে।
ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার  বহরবুনিয়া ইউনিয়নের পূর্ব বহরবুনিয়া গ্রামে। ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত রান্নার চুলা। এখান থেকে পাশে থাকা বিছানায় লেগে থাকতে পারে ওই আগুন।ওই নিঃসঙ্গ বৃদ্ধের  নাম আলী আকবর ফরাজী (৭৫)। তিনি ওই গ্রামের হরমুজ আলী ফরাজীর ছেলে। বৃদ্ধ আলী আকবরের ছোট ভাই আব্দুল মান্নান ফরাজী বলেন, আলী আকবর দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় বাড়িতে একা থাকেন। তার ৩ মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে। তবে তারা কেউ বাড়ি থাকে না। তার স্ত্রীও মারা গেছেন ৩ বছর আগে।
ইউনিয়ন চেয়ারম্যান মো. রিপন  তালুকদার বলেন, আলী আকবর ফরাজী ঘরে একাকী ছিলেন। আগুনে পুড়ে তিনি মৃত্যুবরণ করেছেন।
এ বিষয়ে মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান জানান,  খবর পেয়ে রবিবার সকালে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে এক  বৃদ্ধের মরদেহ উদ্ধার  করে তা পোস্টমর্টেমের জন্য বাগেরহাট মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় একটি অপমৃত্যু  মামলা রেকর্ড  হয়েছে বলেও তিনি জানান।
১২৩ বার ভিউ হয়েছে
0Shares