মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বোস্টনে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণে দর্শকশ্রোতা মাতালেন সাব্বির জামান

বোস্টনে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণে দর্শকশ্রোতা মাতালেন সাব্বির জামান

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনীতে গান গেয়ে প্রবাসীদের মাতালেন এ সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাব্বির জামান। স্থানীয় সময় শনিবার (১৩ এপ্রিল) ম্যাসাচুসেটসের মেডফোর্ডের মিডল স্কুলের মিলনায়তনে প্রচুর সংখ্যক দর্শকশ্রোতার উপস্থিতিতে তার সব জনপ্রিয় গান পরিবেশন করে দর্শকদের আনন্দ দেন। বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনীর আয়োজক ছিলেন নিউ ইংল্যান্ডের সর্বস্তরের বাঙালি। অনুষ্ঠানে সাধারন দর্শক ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বিকেল থেকে শুরু হয় বৈশাখী মেলা। হরেক রকমের কাপড়, জুয়েলারি আর খাবারের দোকানে চলে বেচাকেনা। সন্ধ্যার পর শুরু হওয়া সঙ্গীতানুষ্ঠান চলে রাত ১১টা পর্যন্ত। তনুশ্রী বড়ূয়ার সঞ্চালনায় প্রথম পর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর সাবেক সভাপতি শাহীন খান, শহিদুল ইসলাম প্রিন্স, মূলধারার রাজনীতিবিদ নাজদা আলম, বেইনের সাবেক সাধারন সম্পাদক মাহবুব-ই খোদা (খোকা), সাজ্জাদুর রহমান সাজু ও শেখ বাহাউদ্দিন সুমন।
অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মাহবুব-ই খোদা (খোকা) বলেন জীবন ঘনিষ্ট একটি আয়োজন তখনি পূর্ণতা পায় যখন সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন নিশ্চিত হয়।
বেইনে আমাদের প্যানেল প্রকাশের সময় প্রতিটি ধাপে ধাপে আমরা যতটা যত্নবান ছিলাম তার চেয়ে বেশিই ছিলো শ্রদ্ধাশীল থেকে আপনাদের আশীষ আর ভালোবাসায় নীতিনৈকিতা, স্বচ্ছতা ও জবাবদিহীতাকে সামনে রেখে আমাদের সফলতার পথে এগিয়ে যাওয়া। তাই আজ আমাদের আত্নপরিচয়টাকে একটা শক্ত ভীত ও মর্যাদাপূর্ণ অবস্থানে আনতে পেরেছি আমাদের স্বদিচ্ছা থেকে, আপনাদের সেবায় ও আপনাদের প্রতি আমাদের দায়িত্ববোধে। আর তাই আমাদের এই অর্জনটাকে আপনাদের প্রতি উৎসর্গ করা। বিদেশ বিভুঁয়ে বাঙালিয়ানার স্বাদ পেতে বাংলা নববর্ষ এবং পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগ করে নিতেই আপনাদের জন্য আমাদের এই আন্তরিক প্রয়াস। আপনাদের সহযোগীতা আমাদের চলার পথের পাথেয়। আমরা বোস্টনের বাংলাদেশী কমিউনিটির সকল সদস্যদের প্রতি, আমার ও আমার প্যানেলের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ এই উৎসবমুখর বর্ণাঢ্য আয়োজনটিকে সফল করার জন্য। আগামি দিনগুলোতেও আপনাদের সহযোগীতা নিয়ে আমরা এগিয়ে যাবো এটাই  আমাদের প্রত্যাশা। অনুষ্ঠানে আবারও বেইনের গত নির্বাচনে ভোট কারচুপির বিষদ ব্যাখ্যা তুলে ধরেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট শেখ বাহাউদ্দিন সুমন।
স্থানীয় শিল্পীদের মধ্যে-কৌশলী ইমা, জুয়েল আলম, তামান্না ইসলাম উর্মি ও আঞ্জুমান মুক্তা গান পরিবেশন করেন। এদের গানের ফাঁকে ফাঁকে নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিশু শিল্পীরা। শেষ পর্বে জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাব্বির জামান একের পর এক তার জনপ্রিয় গান গেয়ে দর্শকশ্রোতাদের মাতিয়ে তোলেন। গান শুরুর আগেই তিনি বলেন, প্রবাসে যারা থাকেন দেশের প্রতি তাদের মায়া মমতা আমাদের চেয়ে বেশি। যারা বাংলা গানকে ভালবাসেন তাদেরকে এ মিলনায়তনে উপস্থিত দেখে আমি সত্যিই আনন্দিত। ২০০৬ সালে ক্লোজআপ ওয়ান-এর ‘তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার মাধ্যমে সংগীতাঙ্গনে অভিষেক ঘটে সাব্বিরের। তার পুরো নাম সাব্বির জামান। কণ্ঠশিল্পীর পাশাপাশি ধীরে ধীরে সুরকার-সংগীত পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন তিনি। কিছুদিন আগে গীতিকার হিসেবেও তার পথচলা শুরু হয়। শিল্পীদেরকে যন্ত্রে সংগত করেন-মোন্তাকিন চৌধুরী নাইস, সাইদুজ্জামান রিড ও মিঠূ। অনুষ্ঠান শেষে র‍্যাফেল ড্র’র মাধ্যমে ৫টি পুরুস্কার প্রদান করা হয়। র‍্যাফেল ড্র’তে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন যথাক্রমে-সৈয়দ বদরে আলম সাইফুল, ড.বামন দাস বসু, কাজী নুরুজ্জামান ও টিপু চৌধুরী।
১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS