শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির বিজয় দিবস উৎযাপন

নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির বিজয় দিবস উৎযাপন

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতি বার্ষিক সাধারন সভা ও বিজয় দিবস উৎযাপন করেছে। স্থানীয় সময় শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় জামাইকার স্টার কাবাব রেস্তোরাঁয় অনুষ্ঠিত উক্ত সমিতি বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
সংগঠনের উপদেষ্টা ড. রুহুল কুদ্দুসের সভাপতিত্বে ও নব নির্বাচিত সা. সম্পাদক অ্যাড. আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তব্য দেন দিনাজপুর জেলা সমিতির সভাপতি মোঃ মোশাররফ হোসেন, সা. সম্পাদক অ্যাড. আব্দুর রশিদ, মোঃ আবু তাহের ও উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস। এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন মোঃ রেজ্জাকুল ইসলাম ও মোঃ ইনসান আহমেদ।
সভাপতির বক্তব্যে মোঃ মোশাররফ হোসেন বলেন, দিনাজপুর জেলার ঐতিহ্যের পাশাপাশি দেশ ও মুক্তিযূদ্ধের ইতিহাসকে আমরা প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে চাই। আমাদের সন্তানেরা জানুক আমদের এই দেশ কীভাবে স্বাধীন হয়েছে। কত রক্ত ঝরিয়ে আমারা দেশ স্বাধীন করেছি। সঠিক ইতিহাস জানতে পারলে হয়তো তারাই একদিন ইতিহাস লিখে মার্কিনীদের কাছে তুলে ধরতে পারবে। এজন্য প্রবাসের নতুন প্রজন্মকে আমরা আমাদের সকল কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে চাই।    তিনি আরও বলেন, সংগঠনকে শক্তিশালী ও ঐক্যবদ্ধভাবে পরিচালনা করতে প্রবাসী দিনাজপুরবাসীদের সহযোগিতা কামনা করেন তিনি।
সাধারন সম্পাদক অ্যাড. মোঃ আব্দুর রশিদ তার বক্তব্যে বলেন, আমরা চেষ্টা করবো বাংলাদেশের সকল জাতীয় দিবসগুলো যথাযথভাবে পালন করার। আমাদের ইচ্ছা থাকলেও অনেক ক্ষেত্রে আর্থিক সংকুলানের কারণে হয়ে ওঠে না। তবে সকলের প্রচেষ্টা থাকলে সবই সম্ভব হবে বলে তিনি আশা করেন। তিনি বলেন, দিনাজপুর জেলার ঐতিহ্যকে ধরে রাখতে এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে আমাদের সঠিক কৃষ্টি ও কালাচার তুলে ধরতে হবে। আমাদের বর্তমান কমিটির নেতৃত্বে এ সংগঠনকে আরও শক্তিশালী করে পরিচালনা করতে সকলকে আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
এর আগে বিকেলে দিনাজপুর জেলা সমিতি বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক অ্যাড. মোঃ আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় উপদেষ্টা পরিষদ পুর্ণ নির্মাণ (সদস্য সংখ্যা বর্ধিত করণ), কোষাধ্যক্ষের অনুরোধক্রমে নতুন কোষাধ্যক্ষ নিয়োগ, নতুন সদস্য সংগ্রহ, সংগঠনের নামে জমি ক্রয়, আসন্ন শীত মওসুমে শীতবস্ত্র বিতরণ এবং দিনাজপুরে অরবিন্দু মা ও শিশু হাসপাতালকে দান সংক্রান্ত আলোচনা ও বিবিধ নিয়ে সাতটি বিষয়ে মৌখিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উল্লেখিত সিদ্ধান্তগুলো আগামী সভায় পাশ করা হবে বলে জানান সভাপতি মোশাররফ হোসেন।
সাংস্কৃতিক সম্পাদক ডা. নার্গিস রহমানের সঞ্চালনায় দ্বিতীয় পর্বের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ডা. নার্গিস রহমান, ড.শাহনাজ লিপি, বিলকিস চৌধুরী ও রোজী।
আলতাফ চৌধুরী, মোস্তাফিজুর রহমান, রুস্তম আলী, মাসুদুর রহমান, মাসুদ বেগ, তরিকুল ইসলাম, শামীম রহমান, নবাব হোসেন, রেজাউল করিম বাপ্পী, আমিনুর, গুলশান আরা, ড. মাহাদি চৌধুরী, ফারজানা, মিসেস কুদ্দুস, মিসেস রুস্তম, মিসেস মাসুদুর, মিসেস তরিকুল, রোকসানাসহ দিনাজপুর জেলার বিভিন্ন শ্রেনী পেশার প্রবাসীরা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৭১ বার ভিউ হয়েছে
0Shares