শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বাংলা প্রেসের সংবাদে কমিটির অনুমোদন পেলো যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিএনপি

বাংলা প্রেসের সংবাদে কমিটির অনুমোদন পেলো যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিএনপি

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম ‘বাংলা প্রেসে’ সংবাদ প্রকাশের পর কমিটির অনুমোদন পেলো যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্য স্টেট বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। প্রায় ৬ মাস আগে অনুষ্ঠিত উক্ত নির্বাচন বিএনপির আন্তর্জাতিক সম্পাদকের সন্তোষজনক না হওয়ায় কেন্দ্রিয় কমিটির চূড়ান্ত অনুমোদন নিয়ে টালবাহানা করেন তিনি। ‘ভোটে নির্বাচিত হয়েও কমিটির অনুমোদন পাচ্ছেন না ভার্জিনিয়া স্টেট বিএনপি’ (কমিটি বাণিজ্যে ধ্বংসের পথে যুক্তরাষ্ট্র বিএনপি) শিরোনামে প্রথম সংবাদ প্রকাশ করে ‘বংলা প্রেস’। প্রকাশিত সংবাদ নিয়ে লন্ডনসহ বিএনপির কেন্দ্রিয় নেতাদের মধ্যে শুরু হয় তোলপাড়।
অবশেষে গত বুধবার (১ মে) ভার্জিনিয়া স্টেট বিএনপিসহ কানাডা পশ্চিম, কানাডা পূর্ব শাখা, নিউ ইয়র্ক স্টেট, নিউ ইয়র্ক মহানগর দক্ষিণ শাখা, নিউ ইয়র্ক মহানগর উত্তর কমিটির অনুমোদন দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ভার্জিনিয়া স্টেট কমিটি: ভার্জিনিয়া স্টেট কমিটির সভাপতি জহির খান, সিনিয়র সহসভাপতি নিজাম আহমেদ, সাধারণ সম্পাদক মো. তোফায়েল আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম পাটওয়ারী মানিক এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকির আলম জসিম।
কানাডা পশ্চিম শাখা: কানাডা পশ্চিম শাখা বিএনপির সভাপতি খন্দকার আবদুল আহাদ, সিনিয়র সহসভাপতি মাহবুবুর রব চৌধুরী, সহসভাপতি তপন মাহমুদ, অ্যাডভোকেট হাফিজুর রহমান, এজাজ খান, সাধারণ সম্পাদক মুজিবর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবির পাটওয়ারী (অটোয়া) এবং সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম মিশন (আলবার্টা)।
কানাডা পূর্ব শাখা: সভাপতি এজাজ আক্তার তৌফিক, সিনিয়র সহসভাপতি মারিফুর রহমান মারিফ, সহসভাপতি আনসার আহমেদ, ফারুক হাওলাদার, সাধারণ সম্পাদক নবি হুসাইন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মিজি, যুগ্ম সাধারণ সম্পাদক মুহিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন জামিল।
নিউ ইয়র্ক স্টেট শাখা: সভাপতি মো. অলিউল্লাহ আতিকুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ, সিনিয়র সহসভাপতি জসিমউদ্দিন ভিপি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক মো. রইস উদ্দিন।
নিউ ইয়র্ক মহানগর দক্ষিণ শাখা: সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, সিনিয়র সহসভাপতি মো. সোহরাব হোসাইন, সাধারণ সম্পাদক বদিউল আলম, সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান হোসাইন এবং সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা।
নিউ ইয়র্ক মহানগর উত্তর: সভাপতি আহবাব চৌধুরী খোকন, সিনিয়র সহসভাপতি কাজী আমিনুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জাহিদ ও সাংগঠনিক মোহাম্মদ শাহীন চৌধুরী।
এদিকে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্য স্টেট বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কাউন্সিল নির্বাচনে আচরণ বিধি বিহীন নির্বাচন ও পাতানো ফলাফল প্র্যত্যাখ্যান করেছেন সাধারন সম্পাদক প্রার্থী মোঃ মোতাহার হোসেন। এ নির্বাচনে কেন্দ্রিয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকনের পুর্ব পরিকল্পিত নীল নক্সা বাস্তবায়ন হয়েছে বলে উল্লেখ করে তিনি এ ফলাফল প্র্যত্যাখ্যান করেন।
সাধারন সম্পাদক প্রার্থী মোতাহার জানান, বারবার চাওয়া সত্বেও নির্বাচনের কোন আচরণ বিধি দেখাতে পারেন নাই সংশ্লিষ্ট নির্বাচন কমিশনারবৃন্দরা। এ নির্বাচনে কোন প্যানেল থাকার কথা ছিল না কিন্তু আন্তর্জাতিক সম্পাদক আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন সুকৌশলে তার নিজ এলাকার লোক দিয়ে প্যানেল তৈরি করে তাদের পক্ষে লন্ডন থেকেই গণ সংযোগসহ সবকিছু নিয়ন্ত্রণ করেন। ভোটের কয়েকদিন আগে থেকেই তিনি সরাসরি ভোটারদের ফোন করে নানা প্রলোভন দেখিয়ে বিভ্রান্ত করেন। আগে থেকেই তিনি তার নিজ জেলা/এলাকার প্রার্থীদের জেতানোর জন্য ভোটার ও নির্বাচন কমিশনারদের চাপ সৃষ্টি করেন। এ নির্বাচনে নির্বাচন কমিশনাররা সুকৌশলে তারই পুর্ব পরিকল্পিত নীল নক্সা বাস্তবায়ন করেছেন বলে উল্লেখ করেন তিনি।
মোতাহার বলেন, আনোয়ার হোসেন খোকন দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যগুলোতে বিতর্কিত কমিটি প্রদান করে সুসংগঠিত বিএনপি কর্মীদের মাঝে দ্বন্দ্বের সৃষ্টি করেছেন। ফলে ক্ষোভ সৃষ্টিসহ দিন দিন বিভক্ত হয়ে পড়ছে বিএনপির নেতাকর্মীরা। তার এ ধরণের কর্মাকান্ডে নেতৃত্ব শূন্য হয়ে পড়ছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কসহ বিভিন্ন অঙ্গরাজ্যের বিএনপি। তার অপকর্ম বন্ধে জরুরি ভিত্তিতে বিএনপির কেন্দ্রিয় কমিটির নেতাসহ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সুদৃষ্টি কামনা করছেন মোতাহার হোসেন।

১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS