মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বিরলে চেয়ারম্যান পদে ৩ জন ও সাধারন সদস্য পদে ১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল

বিরলে চেয়ারম্যান পদে ৩ জন ও সাধারন সদস্য পদে ১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল

দিনাজপুরের বিরলে মনোনয়ন ফরম যাছাই-বাছাইয়ে চেয়ারম্যান পদে ৩জন ও সাধারণ সদস্য পদে একজন সদস্যের মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং অফিসার। তাই একজন নারীসহ বৈধ চেয়ারম্যান প্রার্থী ১৬ জন, সংরক্ষিত সদস্য পদে ২৫ জন ও সাধারণ সদস্য পদে ৯৩ জনসহ মোট ১৩৪ জন প্রার্থীর মনোনয়ন ফরম বৈধ ঘোষনা করেছে রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম। উপজেলার ১ নং আজিমপুর, ২ নং ফরক্কাবাদ ও ৫ নং বিরল ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ আগামী ২৮ এপ্রিল ২০২৪ অনুষ্ঠিত হবে।
১নং আজিমপুর ইউনিয়নে হলফনামায় স্বাক্ষর না থাকায় শাহ জাহান আলী,  মনোনয়নপত্রের ৩য় অংশে স্বাক্ষর না থাকায় ফারুক হোসেন ও হলফনামায় তথ্য গোপন করায় আল মামুন এ ৩ জন চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা বাতিল করেন রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম। এ ইউনিয়নে বৈধ প্রার্থীরা হলেন- সাবেক চেয়ারম্যান নাজমুল হায়দার স্বপন, আজিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আউয়াল চৌধুরী, সাধারন সম্পদাক আসাদুজ্জামান নোবেল, নজিবর রহমান, লিটন আলী, মাহবুবা আরফিনা ও আকতারুল জামান সুমন। এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারন সদস্য পদে ২৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ।
২ নং ফরক্কাবাদ ইউনিয়নে বৈধ ৫ জন চেয়ারম্যান প্রার্থী হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মনতাজ আলী, হুসেন আলী, বর্তমান চেয়ারম্যান এ.বি.এম রাশেদুল কবির রনি ও হামিদুর রহমান। এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারন সদস্য পদে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ।
৫ নং বিরল ইউনিয়নে বৈধ ৪ জন চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান মারুফ হোসেন, আতিকুর রহমান মিঠু, সাদেক আলী ও মোয়াজ্জেম হোসেন। এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ২৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ। ঋণ খেলাপী হওয়ায় ৭ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আব্দুর রউফ এর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেছে রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম।
উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আবু সাঈম জানান, ৮ এপ্রিল ২০২৪ সোমবার মনোনয়ন পত্র প্রার্থী কর্তৃক প্রত্যাহারের শেষ দিন। ২৮ এপ্রিল ২০২৪ রবিবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালট এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS