মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বদরগঞ্জে অগ্নিকাণ্ডে তরুন ব্যবসায়ী  স্বপ্ন পুড়ে ছাই। 

বদরগঞ্জে অগ্নিকাণ্ডে তরুন ব্যবসায়ী  স্বপ্ন পুড়ে ছাই। 

রানা ইসলাম বদরগঞ্জ রংপুর :; রংপুরের বদরগঞ্জে বসত বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তিনটি ঘর সহ ঘরের আসবার পত্র ও ডিলারের পণ্য পুড়ে যায়। ঘটনাটি ঘটেছে  উপজেলার কালুপাড়া ইউনিয়নের বৈরামপুর বেপারীপাড়া গ্রামের মজিবুর রহমানের বাড়িতে। এ ঘটনায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে বাড়িতে আগুনে পুড়ে তিনটি ঘর সহ ডিলারের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে করে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়ে যায়।
স্থানীয়রা ও ফায়ার সার্ভিস সূত্র জানায় , মজিবর রহমানের বাড়ির একটি কক্ষে আগুন লেগে বাড়ির ভিতরে অন্যান্য দুইটি ঘরে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে ব্যর্থ হয়। পরে বদরগঞ্জ ফায়ার সার্ভিস খবর দেয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিভিয়ে ফেলে। এসময় কোন হতাহতের ঘটনা ঘটেনি।
তরুন ব্যবসায়ী আশিকুর রহমান আশিক বলেন, আমি সর্বস্বান্ত  হয়ে গেছি। গত পরশু দিনে প্রায় ৭ লাখ টাকার মালামালএনে ঘরে রেখেছিলাম। আকস্মিক আগুন লেগে মালামাল সহ ঘরের আসবাবপত্র কাপড় চোপড় সব পুড়ে ছাই হয়ে গেছে পরনের কাপড় ছাড়া কিছুই রইল না। আমি নিঃস্ব হয়ে পড়লাম।আমার অপূরনীয় ক্ষতি হয়ে গেলো।আমি এখন এনজিও থেকে লোন কিভাবে পরিশোধ করবো সেই চিন্তা করছি।
স্হানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন,অগ্নিকাণ্ডে আশিকুর রহমান বাড়ির মালামালসহ দোকানে পাইকারি মাল বিক্রয় করা আনা সব পুড়ে গেছে।সরকারিভাবে তাকে সাহায্য জন্য উপজেলায় আবেদন করতে বলেছি।
ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আফজাল হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে এসে একঘন্টার  পরে  আগুন সম্পূর্ণভাবে নিভাতে সক্ষম হই। অগ্নিকাণ্ডের সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা যায়। অগ্নিকাণ্ডে তিনটি ঘর সহ ঘরের ভেতরের মালামাল সম্পূর্ণ ভষ্পীভূত  হয়ে গেছে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি।
১৬ বার ভিউ হয়েছে
0Shares