মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় সাংবাদিকদের সংবাদ সংগ্রহে বাধা ক্যামেরা ও বুম ভাঙচুর

সাঁথিয়ায় সাংবাদিকদের সংবাদ সংগ্রহে বাধা ক্যামেরা ও বুম ভাঙচুর

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় বাড়িঘর ভাঙচুরের সংবাদ সংগ্রহে বাধা এবং সাংবাদিকদের ক্যামেরা ও বুম ভাঙচুর করেছে উপজেলার নন্দনপুর ইউনিয়নের রাঙ্গামাটিয়া গ্রামের মৃত একেন আলী সরদারের ছেলে নাসির সরদার ও হেলাল সরদার। এ সময় তারা চড়াও হয়ে সন্ত্রাসী কায়দায় হাসুয়া ও দেশিয় অস্ত্র দিয়ে সাংবাদিকদের ওপড় আক্রমনের চেষ্টা করে ও খুন জখমের হুমকি দেয় এবং অকথ্য ভাষায় গালাগাল করে। এ অবস্থায় আশপাশের লোকজন এসে তাদের নিবৃত করে। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ নাসির ও হেলাল নামের দুজনকে আটক করেছে।
জানা গেছে,উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামের মৃত কোরবান আলীর ছেলে তৈয়ব আলীর সাথে জায়গা জমি নিয়ে মৃত একেন আলী সরদারের ছেলে নাসির সরদার ও হেলাল সরদারে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার নাসির সরদার ও হেলাল সরদার তৈয়ব আলীর বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। এমন সংবাদের ভিত্তিত্বে সংবাদ সংগ্রহ করতে যান সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি ও কালবেলার সাঁথিয়া প্রতিনিধি মানিক মিয়া রানা, প্রতিদিনের সংবাদের পাবনা জেলা প্রতিনিধি খালেকুজ্জামান পান্নু,আর টিভির উত্তর প্রতিনিধি তাইজুল ইসলাম, মোহনা টিভির পূর্ব প্রতিনিধি ইকবাল হোসেন, আনন্দ টিভির সাঁথিয়া প্রতিনিধি মনোয়ার পারভেজ মানিক ও মানবকন্ঠের সাঁথিয়া প্রতিনিধি এম.জে সুলভ। এ সময় সাংবাদিকরা বাড়িঘর ভাঙচুরের ছবি ও ভিডিও করতে গেলে সাংবাদিকদের উদ্দেশ্যে অকথ্য ভাষায় গালাগাল করে ও ছবি তুলতে বাধা দেন তারা। একপর্যায়ে তারা আর টিভির উত্তর প্রতিনিধি তাইজুল ইসলামের হাতে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয় এবং আনন্দ টিভির সাঁথিয়া প্রতিনিধি মনোয়ার পারভেজ মানিকের লোগো (বুম) ভাঙচুর করে পুকুরে ফেলে দেয়।
বিষয়টি মুঠোফোনে পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ নাসির ও হেলাল নামের দুজনকে আটক করে থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ।
এ ঘটনায় সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে। সাংবাদিকরা ঘটনার সাথে জড়িত ব্যাক্তিদের দ্রæত গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় পরবর্তী কর্মসূচির ঘোষণা দেন ।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,অভিযোগের প্রেক্ষিতে দুজনকে আটক করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS