বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় আগুনে পুড়ে অঙ্গার কৃষকের দুই গরু

সাঁথিয়ায় আগুনে পুড়ে অঙ্গার কৃষকের দুই গরু

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধঃ পাবনার সাঁথিয়ায় আগুন পুড়ে অঙ্গার হলো কৃষকের স্বপ্নের দুইটি গাভীন গরু। এ সময় পুড়ে গেছে গোয়াল ঘর এবং আহত হয়েছে আরও একটি গরু। গতকাল বুধবার (৭জুন)দিবাগত রাত ১২টার দিকে উপজেলার নাগডেমড়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের আটিয়াপাড়া চকপাড়া গ্রামের মৃত শাহজাহান মোল্লার ছেলে কৃষক দুলাল মোল্লার বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক দুলাল মোল্লা জানান, প্রতিদিনের মতোই গরুগুলোর পরিচর্যা ও খাবার খাইয়ে রাত ৯টার দিকে তিনি ঘুমাতে যান।আনুমানিক রাত ১২টার দিকে হঠাৎ টের পান তার গোয়াল ঘরে আগুন লেগেছে। আগুন নেভানোর জন্য পানির মোটর চালাতে গেলেও সে সময় বিদ্যুৎ ছিল না। তাঁর ডাকচিৎকারে প্রতিবেশীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষনে আগুনে তার দুইটি গরু পুড়ে মারা যায় এবং আরেকটি গরু পুড়ে আহত হয়। এ সময় আগুনে দুলাল মোল্লার শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এ ব্যাপারে ফায়ার সার্ভিসকে খবর দেওয়ার আগেই গরু ও ঘর পুড়ে যায়। এ ঘটনায় তার প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দুলাল মোল্লা জানান।

এলাকাবাসীর ধারনা গোয়াল ঘরে চুলার ছাই দিয়েছিলেন বাড়ির লোকজন সেখান থেকেই হয়তো গোয়াল ঘরে রক্ষিত পাটকাঠি(শোলা) থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

নাগডেমড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা স্থলে গিয়েছিলাম।প্রান্তিক এই কৃষকের দুইটি গাভীন গরু মারা যাওয়ায় তার ব্যাপক ক্ষতি হয়েছে।আহত গরুর চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা দিয়েছি।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares