বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে আঃলীগ নেতা ওবায়দুর রহমান জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত 

কুড়িগ্রামে আঃলীগ নেতা ওবায়দুর রহমান জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত 

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম জেলা পরিষদের উপ নির্বাচনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ন ম ওবায়দুর রহমান মোটরসাইকেল প্রতীক নিয়ে ৫২৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী  জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী আনারস প্রতীকে ৪৬৮ ভোট পেয়ে পরাজিত হন।
শনিবার ৯ মার্চ ২০২৪ সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার সব কটি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, গত জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী তার জেলা পরিষদ চেয়ারম্যানের পদ ত্যাগ করে কুড়িগ্রাম-২ আসন থেকে দলীয় মনোনয়ন গ্রহণ করেন। ফলে জেলা পরিষদ চেয়ারম্যানের পদটি শূন্য হয়।
এদিকে আওয়ামীলীগ কেন্দ্রীয়ভাবে আসনটি জাতীয় পার্টির সাথে সমঝোতা করে জাতীয় পার্টি নেতা শিল্পপতি পনির উদ্দিন আহমেদকে ছেড়ে দেয়ায় জেলা পরিষদ থেকে অব্যাহতি নিলেও মোঃ জাফর আলীর শেষ পর্যন্ত আর সংসদ নির্বাচন করা সম্ভব হয়নি।
 জাতীয় পার্টির প্রার্থী পনির উদ্দিন আহমেদ মহাজোটের প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সেক্রেটারি আমানউদ্দিন আহমেদ মঞ্জুসহ দলের একাংশ লাঙ্গল প্রতীকের হয়ে নির্বাচনী মাঠে তৎপরতা চালান।
অন্যদিকে, জেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলী কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ডাক্তার হামিদুল হক খন্দকারের পক্ষে নির্বাচনী প্রচারণা চালান। এতে করে আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থীর কাছে  পনির উদ্দিন আহমেদ শোচনীয়ভাবে পরাজিত হন। এরপর থেকে জেলা আওয়ামী লীগ কার্যত দুটি শিবিরে বিভক্ত হয়ে পড়ে।
এ অবস্থায় জেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ জাফর আলী তার হারানো পদ উদ্ধারে জেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হন। ৯ মার্চ অনুষ্ঠিত জেলা পরিষদের উপ নির্বাচনে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ন ম ওবাইদুর রহমানের কাছে ৫৮ ভোটে শোচনীয় ভাবে পরাজিত হন।
তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক এ নির্বাচনে জেলার ৯টি উপজেলার “উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সকল নির্বাচিত প্রতিনিধিরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন । এবারে স্থানীয় সরকার গুলোর মোট ভোটার ছিল ১০১৩ জন। সংশ্লিষ্ট জেলার ৯ টি উপজেলার ৯ টি কেন্দ্রে সকাল থেকে দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার মোঃ জিলহাজ উদ্দিন বলেন,জেলার ৯ টি উপজেলায় ৯ টি ভোট কেন্দ্রে শান্তি পূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বেসরকারি ভাবে ৫৮ ভোটের ব্যবধানে বাইসাইকেল প্রতীকের  আ ন ম ওবাইদুর রহমান বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন।
তাকে তাৎক্ষণিকভাবে জেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে থাকা নেতাকর্মী সহ বিভিন্ন স্তরের কর্মীরা অভিনন্দন জানিয়েছেন।
১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS