শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাষ্ট্রপতি আজ সাঁথিয়া আসছেন ; দেখবেন ইছামতি নদীর পাড়ে নৌকাবাইচ

রাষ্ট্রপতি আজ সাঁথিয়া আসছেন ; দেখবেন ইছামতি নদীর পাড়ে নৌকাবাইচ

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ মহামান্য রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা মো.সাহাবুদ্দিন আজ(বৃহস্পতিবার,২৮ সেপ্টেম্বর) পাবনার সাঁথিয়ায় আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সাঁথিয়া পৌরসভার উদ্যোগে আয়োজিত ঐতিহ্যবাহী ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে তিনি উপস্থিত থাকবেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো.জয়নাল আবেদীন জানান,রাষ্ট্রপ্রধান পাবনা সার্কিট হাউজ থেকে মোটর কেডযোগে বিকেল চারটায় সাঁথিয়া আসবেন এবং নৌকাবাইচ শুরুর আগে জনসমাবেশে ভাষন দেবেন।আগামি শুক্রবার(২৯সেপ্টেম্বর) রাষ্ট্রপতির ঢাকায় ফেরার কথা রয়েছে। সাঁথিয়া পৌরসভা কর্তৃক প্রতিবছরের ন্যায় এবারও সপ্তাহব্যাপি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। গত ২২ সেপ্টেম্বর এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি।

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪এপ্রিল শপথ নেওয়ার পর এটাই তাঁর প্রথম উপজেলা সদরে সফর।মহামান্য রাষ্ট্রপতির আগমনের খবরে তাঁকে বরণ করার জন্য সাঁথিয়ায় সাজ সাজ রব ও উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আ’লীগ নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দের হাওয়া।তাঁর আগমনে উপজেলার সর্বত্র পরিচ্ছন্নতার সাথে সাথে নানা বর্ণের তোরণ,ব্যানার ও ফেস্টুনে উপজেলার প্রধান সড়ক শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন জায়গা ছেয়ে গেছে।

মহামান্য রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য সব রকম প্রস্ততি গ্রহন করা হয়েছে। সরকারের নিরাপত্তার দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থার সরব উপস্থিতি ও তীক্ষè নজরদারি লক্ষ্য করা গেছে। পুরো উপজেলাকে নিñিদ্র নিারাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

অপরদিকে মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে নৌকা বাইচের চুড়ান্ত পর্ব উপভোগ করার জন্য ইতোমধ্যে দুরদুরান্ত থেকে আত্মীয়স্বজন সাঁথিয়ায় এসে অবস্থান করছেন। নৌকা বাইচকে কেন্দ্র করে উৎসুক মাঝিমাল্লা ও উৎসুক হাজার হাজার দর্শনার্থীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এ উৎসব ছড়িয়ে পড়েছে আশপাশের উপজেলাগুলোতেও।

গৌরীগ্রামের নৌকার মাঝি আব্দুল ওহাব প্রামানিক জানান, মহামান্য রাষ্ট্রপতির উপস্থিতিতে আমরা নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ নিচ্ছি এটা আমাদের জীবনের পরম পাওয়া।

জোড়গাছা ডিগ্রি কলেজের ছাত্রী পরশমনি জানান,মহামান্য রাষ্ট্রপতি তার এলাকায় আসবেন শুনে খুবই আনন্দ লাগছে।পরিবারের সবার সঙ্গে নৌকাবাইচ দেখতে যাবেন তিনি। এটা হবে তার জীবনের স্মরণীয় ঘটনা।

অনুষ্ঠানের আয়োজক সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু বলেন,সাঁথিয়ায় এখন ঈদের চেয়েও বেশি আনন্দ বিরাজ করছে।এ অঞ্চলে রাষ্ট্রপতির আগমন এক ঐতিহাসিক ঘটনা। এলাকার প্রায় বাড়িতে দূরদূরান্তের বন্ধ ুবান্ধব ও আত্মীয়স্বজন বেড়াতে আসছেন। সাজ সাজ রব প্রতিটি ঘরে ঘরে। সবাই অপেক্ষায় আছে সেই মাহেন্দ্রক্ষণের।

সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার বলেন,মহামান্য রাষ্ট্রপতি আমাদের পাবনার কৃতিসন্তান। সাঁথিয়ায় নৌকা বাইচ দেখতে আসবেন এটা সাঁথিয়াবাসীর জন্য সৌভাগ্য এবং গর্বের বিষয়।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি,বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য-জাতিকে আনন্দের মধ্যে রেখে স্মার্ট বাঙালি হিসেবে গড়ে তোলা। সব ক্ষেত্রে অপরাধমুক্ত যুব সমাজ তৈরি করা। যুব সমাজকে আনন্দ উল্লাসের মধ্যে রেখে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ তৈরি করতে হবে। সেইসব লক্ষ্যেই এই আয়োজন।

৮১ বার ভিউ হয়েছে
0Shares