শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মহান শহীদ ও মাতৃভাষা দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

মহান শহীদ ও মাতৃভাষা দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

হাফিজুল ইসলাম লস্কর, সিলেটঃ যথাযোগ্য মর্যাদায় ২১ ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার সকাল ১০টায় সিলেট মহানগরীর চৌহট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ। এবং দুপুর ১২ টায় নগরীর ৫৩নং সমবায় ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক ডাঃ আক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, বহু ত্যাগ, জীবন উৎসর্গ ও তীব্র সংগ্রামের বিনিময়ে অর্জিত আমাদের মহান মায়ের মাতৃভাষা বাংলা প্রতিষ্ঠিত হয়। এরপর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় ২০০১ সালে জাতিসংঘের সহযোগী সংস্থা ইউনোস্ক কর্তৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ২১ ফেব্রুয়ারি স্বীকৃতি লাভ করে। সেজন্য বাঙালি জাতি গর্বিত। মাতৃভাষা আন্দোলনে জীবন উৎসর্গকারী শহীদ ভাষা সৈনিকদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। সভায় শহীদ ভাষা সৈনিক এবং বাংলা ভাষা চির অমর হোক, এই কামনা করা হয়।
সভায় বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি এস.এম. জহুরুল ইসলাম, সহ সভাপতি মোঃ হোসেইন কবির, বিষু দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম মন্ডল, দপ্তর সম্পাদক শহীদ আহমদ খান সাবের, উপ-দপ্তর সম্পাদক মোঃ সেলিম আহমদ, কার্যনির্বাহী সিনিয়র সদস্য মোঃ ফিরোজ আহমেদ, বেলাল উদ্দিন, গুলজার হোসেন নেছার, জয়দ্বীপ চক্রবর্তী, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবী ইউসুফ শেলু প্রমুখ।
১৭ বার ভিউ হয়েছে
0Shares