শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন 

নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন 

শান্ত বণিক, নরসিংদী: আজ সোমবার (০৫ ফেব্রুয়ারী) নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।  দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা গ্রন্থাগার কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম, সভাপতিত্ব করেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার।
স্বাগত বক্তব্য রাখেন জেলা লাইব্রেরীয়ান শামীম আরা সুবর্ণা।
আলোচনায় অংশগ্রহণ করেন জেলা পুলিশের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার তোয়াহা ইয়াসিন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, নরসিংদী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. ইউসুফ, বেসরকারি গ্রন্থাগারের পক্ষ থেকে ভাই গিরিশচন্দ্র সেন গণপাঠাগারের সভাপতি মোহাম্মদ শাহীনুর মিয়া প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জহির মৃধা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সূধীজন ও প্রতিযোগিতায় অংশগ্রহনকারী স্কুল কলেজের শিক্ষার্থীগণ।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, নরসিংদীর সরকারি ও বেসরকারি স্কুল কলেজের গ্রন্থাগারগুলোকে সচল এবং নিয়োগকৃত লাইব্রেরিয়ান যেন তার কর্মসূচি পালনে নিয়োজিত থাকে সেদিক থেকে জেলা প্রশাসনের নজরদারি থাকবে এবং নরসিংদী জেলার বেসরকারি গণপাঠাগারগুলো যাতে তাদের কার্যক্রম আরও জোরালো করতে পারে তাতে বিভিন্ন সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। তিনি আরো বলেন, এবারের নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বইমেলা অন্যান্য বছরের থেকে বড় পরিসরে আয়োজন করা হবে।
৪২ বার ভিউ হয়েছে
0Shares