শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নরসিংদীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

নরসিংদীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

শান্ত বণিক, নরসিংদী থেকে: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, মহাকালের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ নরসিংদীতে করা হয়েছে।
৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত জয় বাংলা চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল জাগ্রত জাতিসত্তায় জেলা পর্যায়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিনিধিস্বরূপ শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। পরবর্তীতে তিনি জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রশাসক হিসেবে বীর মুক্তিযোদ্ধাগণকে সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।
এরপর সরকারি ও বেসরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সকল স্তরের নরসিংদীবাসী ক্রমান্বয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
একই সাথে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট নরসিংদী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সম্মুখস্থ  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও পুষ্পস্তবক অর্পণ করেন।
পরবর্তীতে বাংলাদেশ শিশু একাডেমি, নরসিংদীতে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।
স্বাধীনতা পূর্ব সকল গণআন্দোলনের ধারাবাহিকতায় ৭ই মার্চের স্বতঃস্ফূর্ত, সময়োপযোগী ও সম্মোহনী ভাষণের মাধ্যমে বঙ্গবন্ধু স্বাধীনতা লাভে উন্মুখ বাঙালি জাতিকে সুকৌশলে স্বাধীনতা অর্জনের পথে একটি সুষ্পষ্ট ও পরিপুর্ণ দিকনির্দেশনা উল্লেখ করে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে শুধুমাত্র বাঙালি নয় সারা বিশ্বের সকল মুক্তিকামী জনগণের অনুপ্রেরণার অনন্য উৎস হিসেবে অভিহিত করেন।
পরবর্তীতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
৬৫ বার ভিউ হয়েছে
0Shares