মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
খালে বাঁধ দিয়ে অবাধে মৎস্য শিকার

খালে বাঁধ দিয়ে অবাধে মৎস্য শিকার

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর দশমিনায় তেঁতুলিয়া নদীর শাখা খালে বাঁধ দিয়ে অবাধে চলছে মৎস্য শিকারের মহোৎসব। তবে খালে পানি না থাকায় বোর চাষিদের সর্বনাশ।

জানা যায়, তেঁতুলিয়া নদীর শাখা খালে বাঁধ দিয়ে মাছ শিকারের ফলে দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের তিন গ্রাম ও বহরমপুর ইউনিয়নের এক গ্রাম এবং বাউফল উপজেলার এক গ্রামে পানির অভাবে দুর্ভোগে পড়েছে প্রায় ২০হাজার মানুষসহ বোর চাষিরা। খালে পানি না থাকায় কৃষকের চরম পানি সংকট দেখা দিয়েছে। আর হাহাকার করছে খালে দুই পারে বসবাসরত মানুষ ও বোর চাষি পানির জন্য। রোপা বোর ধান এখন শুকিয়ে যাচ্ছে পানি অভাবে। বর্তমানে পুকুর ও ডোবার পানিও সেচ দেয়া শেষ।

এবিষয়ে বাঁশবাড়িয়া ইউনিয়নের দক্ষিন দাস পাড়া গ্রামের বোর চাষি মো. জামাল হাওলাদার, মজিদ হাওলাদার, কবির হোসেন ও জামাল মৃধা জানান, আমাদের পানি সংকটে বোর ধান এখন শুকিয়ে যাচ্ছে।

এবিষয়ে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের ১নম্বর ওয়ার্ডের সদস্য হেল্লাল উদ্দিন জানান, দীর্ঘ বছর যাবৎ এ খাল খনন না করার কারনে খালের গভীরতা কমে যায়। ফলে স্থানীয়রা খালে বাঁধ দিয়ে মাছ শিকার করেন।

এবিষয়ে বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আবুল কালাম বলেন, গছানী বাজার থেকে বগী বাজার পর্যন্ত খাল খননের জন্য এনজিওর তালিকায় অর্šÍভুক্ত করা হয়েছে। আশা করি খুব দ্রæত সময়ের মধ্যে খনন কাজ শুরু করতে পারবে।

২৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS