শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
” নৌকাকে সমর্থন দিলেন ঈগল প্রতীকের প্রার্থী ” ফুরফুরে মেজাজে নৌকার প্রার্থী সাবেক এমপি  রুহী, 

” নৌকাকে সমর্থন দিলেন ঈগল প্রতীকের প্রার্থী ” ফুরফুরে মেজাজে নৌকার প্রার্থী সাবেক এমপি  রুহী, 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : দিনযত এগিয়ে যাচ্ছে,  দ্বাদশ জাতীয় সংসদের ভোটগ্রহণের দিন ততই ঘনিয়ে আসছে। এরইমধ্যে জমজমাট হয়ে উঠতে শুরু করেছে ১৫৭, নেত্রকোনা – ১ ( কলমাকান্দা – দুর্গাপুর) সংসদীয় আসনে প্রচার-প্রচারণার মাঠ।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নেত্রকোনা – ১ আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের মেয়ে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা (ঝুমা তালুকদার), জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য গোলাম রব্বানী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত ছড়ি প্রতীকের প্রার্থী আহমদ শফী ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আফতাব উদ্দিন।

তবে এ আসনের পাঁচ জন প্রার্থীর মধ্যে তিনজন প্রার্থী প্রচার-প্রচারণা চালিয়ে গেলেও মাঠে নেই অন্য দু’জন প্রার্থী বলে জানিয়েছেন নির্বাচনী এলাকার লোকজন।

আসনটির একাধিক ভোটার জানিয়েছেন, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা (ঝুমা তালুকদার), জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য গোলাম রব্বানী  ব্যাপক গণসংযোগ ও সমাবেশ করেছেন তারা।
অপরদিকে আনুষ্ঠানিক ভাবে প্রতীক বরাদ্দের পর নিয়ম রক্ষার নির্বাচনী প্রচার করছেন ছড়ি প্রতীকের প্রার্থী আহমদ শফী ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আফতাব উদ্দিন।

তবে এ আসনের স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী মো. আফতাব উদ্দিন বলেন, গত মঙ্গলবার (২ জানুয়ারী) বিকেল থেকে নৌকার প্রার্থী সাবেক সংসদ সদস্য  ভিপি মোশতাক আহমেদ রুহীকে সমর্থন জানিয়ে তার অনুসারীদের সাথে নিয়ে নৌকার প্রচারণা করছেন তিনি।

তাই মাঠে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন ১৫৭, নেত্রকোনা – ১ ( কলমাকান্দা – দুর্গাপুর) সংসদীয় আসনের নৌকার প্রার্থী ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য সাবেক সংসদ সদস্য  ভিপি মোশতাক আহমেদ রুহী।

একাধিক সূত্র বলছে , এ আসনেই হেভিওয়েট নৌকার  প্রার্থীর সঙ্গে ভোটযুদ্ধে এগিয়ে যাওয়ার মতো আর কোনো প্রার্থী নেই।

এ আসনের আওয়ামী লীগ নেতারাসহ
স্থানীয়রা বলছেন, নবম জাতীয় সংসদের সংসদ সদস্য থাকাকালীন সময়ে দলমতের ঊর্ধ্বে থেকে তিনি (ভিপি মোশতাক আহমেদ রুহী ) কলমাকান্দা ও দুর্গাপুর উপজেলায় যোগাযোগ, অবকাঠামোসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের পাশাপাশি এলাকাকে শান্ত ও স্বাভাবিক রাখার মাধ্যমে এলাকাবাসীর মাঝে বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছিলেন তিনি । তাই এবারও তাকে বেছে নেবেন বলে ভোটাররা জানান ।
এমনকি তার নিজের এলাকায় যে নেতা ও কর্মী-সমর্থক রয়েছেন তাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই, সবাই তার জন্য একট্টা হয়ে কাজ করেন।

এ আসনের আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ভাষ্য,  সাবেক এমপি  ভিপি মোশতাক আহমেদ রুহীর মতো হেভিওয়েট প্রার্থীকে পরাজিত করার মতো প্রার্থী নেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। সব মিলিয়ে নির্বাচনী প্রচারণার মাঠে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন মোশতাক আহমেদ রুহীসহ তার দলে নেতাকর্মী ও সমর্থকরা। আর নবম জাতীয় সংসদের সংসদ মতোই এবারও মোশতাক আহমেদ রুহীর বিপুল সংখ্যক ভোটে জয়ের বিষয়ে এক ধরনের নিশ্চিত সর্বস্তরের জনতা।

কলমাকান্দার ভোটার ও কেন্দ্রীয় আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপকমিটির সদস্য জসিম উদ্দিন আকন্দ রনি বলেন, মোশতাক আহমেদ রুহী একজন জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। সংসদ সদস্য থাকাকালীন সময়ে তিনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছিলেন। যা মানুষ এখনও মনে রেখেছেন। নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছি।

দুর্গাপুরের ভোটার জাহাঙ্গীর চৌধুরী বলেন, আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেলেও জান্নাতুল শক্ত প্রতিদ্বন্দ্বী। তার বাবা এলাকার একজন জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন। এছাড়াও, তার নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। তিনি স্বতন্ত্র নির্বাচন করে উপজেলা চেয়ারম্যান হয়েছিলেন।ছড়ি প্রতীকের প্রার্থী আহমদ শফী বলেন, আমি আমার কর্মী-সমর্থকদের নিয়ে সাধ্যমতো প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি।

১৪৮ বার ভিউ হয়েছে
0Shares