শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোনার কেন্দুয়ায় বাসে আগুন বিএনপির ২৭০ জন নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

নেত্রকোনার কেন্দুয়ায় বাসে আগুন বিএনপির ২৭০ জন নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনাঃ নেত্রকোনা জেলার কেন্দুয়ায় বাসে আগুন দেওয়ার ঘটনায় জেলা বিএনপির সদস্য সচিব ড. মোঃ রফিকুল ইসলাম হিলালী সহ দলের ২৭০ জন নেতা কর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের  করেছে পুলিশ।

কেন্দুয়া থানার এস আই দেবাশীষ চন্দ্র দত্ত বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে বিশেষ ক্ষমতা আইনে এই মামলাটি দায়ের করেন।
এ ব্যাপারে কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ এনামুল হকের সাথে শনিবার দুপুরে যোগাযোগ করা হলে তিনি মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে কেন্দুয়া উপজেলা সদরের কমলপুর বাসস্ট্যান্ডে পার্কিং থাকা অবস্থায় দুটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এতে ‘হিরন এন্টারপ্রাইজ’ নামে একটি বাস সম্পূর্ণ ও ‘হিমাচল এন্টারপ্রাইজ’ নামে অপর বাসটি আংশিক পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।
মামলার অভিযোগে বলা হয়েছে, বিএনপির ডাকা অবরোধের মধ্যে গত বুধবার রাত পৌনে তিনটার দিকে উল্লেখিত আসামিরা লাঠিসোঁটা নিয়ে বেআইনি জনতাবদ্ধ হয়ে বাসে আগুন দেয়। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক অবনতি সহ নানা ধরনের অপরাধ কর্মকান্ড পরিচালনা অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।
মামলায় জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ ১২০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত পরিচয়ের আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।
কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক বলেন, এই মামলায় বিএনপির তিনজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছ। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।
এদিকে পুড়ে যাওয়া হিরন এন্টারপ্রাইজ বাসের মালিক হিরন মিয়া বলেন, কারা বাসে আগুন দিয়েছে আমি জানি না। তবে বাসে আগুন দেওয়ার ঘটনাটি রাজনৈতিক বলে মনে করেন না তিনি। প্রতিহিংসা বশতঃ কেউ আগুন দিয়ে থাকতে পারে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান হিরন মিয়া।
নেত্রকোনাজেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, বিএনপির কোনো নেতাকর্মী বাসে আগুন দেয়নি। ক্ষতিগ্রস্ত বাসের মালিকও বলেছেন-তিনি এ ঘটনায় বিএনপি নেতা কর্মীদের সন্দেহ করেন না। এ ঘটনায় বাসের মালিক কোনো মামলাও করেনি। মামলা দিয়েছি পুলিশ। চলমান আন্দোনলকে বাধাগ্রস্ত করতে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দীর্ঘ বছর ধরে এভাবে বিএনপি নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দেওয়া হচ্ছে। তবুও বিএনপিকে দমাতে পারেনি সরকার। এসব গায়েবি ও মিথ্যা মামলা দিয়ে আন্দোলন দমানো যাবে না।
১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS