শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
অবরোধের তৃতীয় দিনেও রাজনৈতিক উত্তাপহীন সিলেটের বিয়ানীবাজার

অবরোধের তৃতীয় দিনেও রাজনৈতিক উত্তাপহীন সিলেটের বিয়ানীবাজার

হাফিজুল ইসলাম লস্কর,সিলেটঃ বিএনপির  দেশব্যাপী অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার (০২ নভেম্বর) অতিবাহিত হয়েছে। হরতাল ও অবরোধ কর্মসূচিতে সিলেটের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও গাড়ি ভাংচুরের মত অপ্রীতিকর ঘটনা সংগঠিত হলেও ব্যাতিক্রম ছিলো বিয়ানীবাজার। আজ শেষ দিনেও শান্ত এবং নিরুত্তাপ রয়েছে বিয়ানীবাজার পৌরশহর। আঞ্চলিক কিংবা গ্রামীণ সড়কগুলো বিএনপি-জামায়াত এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে কোন ধরনের মিছিল-মিটিং কিংবা অবরোধ কর্মসূচি পালন করতে দেখা যায়নি।
বিএনপির দেশব্যাপী তিনদিন ব্যাপি অবরোধ বিয়ানীবাজার নিরুত্তাপ থাকলেও দুপুর ১২টার দিকে পৌরশহরের প্রধান সড়কে কিছু সময়ের জন্য উপজেলা ছাত্রলীগ নেতা মাহবুব হোসেন আজাদ জিসানের নেতৃত্বে ছাত্রলীগ নেতৃবৃন্দকে অবরোধ বিরোধী মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করতে দেখা গেছে।
এদিকে, বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের দু’দিন বিয়ানীবাজারের সার্বিক পরিস্থিতি ছিল একেবারেই শান্ত। দেশের বিভিন্ন স্থানে এই কর্মসূচির পক্ষ-বিপক্ষ নিয়ে অনেকটা উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করলেও বিয়ানীবাজার উপজেলার চিত্র ছিল একেবারেই ভিন্ন। আজ তৃতীয় দিন পৌরশহরের পরিস্থিতি অন্য দুই দিনের মতো শান্ত থাকলেও সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শহরের প্রধান সড়কের পুলিশ মোতায়েন করা রয়েছে।
তবে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের তৃতীয় দিনেও বৃহস্পতিবার বিয়ানীবাজার থেকে দূরপাল্লার যানবাহন চলছে না। কেবল হালকা যানবাহন চলাচল স্বাভাবিক অবস্থায় রয়েছে। পৌরশহরের সর্বত্রই খোলা রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, জনসাধারণের চলাচলও ছিল খুবই স্বাভাবিক।
১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS