শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় ভারতীয় রুপিসহ আটক এক

কলমাকান্দায় ভারতীয় রুপিসহ আটক এক

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:  নেত্রকোনার কলমাকান্দায় ভারতীয় রুপিসহ মোশাররফ হোসেন মিন্টু নামের এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে আটককৃতকে থানা পুলিশের নিকট সোর্পদ করেন বিজিবি লেংগুড়া বিওপি।

আটককৃতের নামে থানায় মামলা দায়ের পর সোমবার দুপুরে নেত্রকোনা জেলা আদালতে পাঠানো হয়েছে । এ তথ্য নিশ্চিত করেন কলমাকান্দা থানার মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো. আলমগীর কবির।

এর আগে গত রোববার রাতে কলমাকান্দা উপজেলার লেংগুড়া ইউনিয়নের সীমান্তবর্তী কালাপানি বড় মসজিদ নামক এলাকায় থেকে তাকে আটক করা হয় । এ সময় তাদের কাছ থেকে  ৫০ হাজার ভারতীয় রুপি জব্দ করা হয়।

 আটককৃত চোরাকারবারি হলো উপজেলার লেংগুরা ইউনিয়নের পশ্চিম লেংগুড়ার হযরত আলীর ছেলে মোশাররফ হোসেন মিন্টু ।

স্থানীয় ও বিজিবি সুত্রে জানা গেছে, সীমান্ত থেকে লেংগুড়া বাজারের দিকে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সুবেদার গোলাম কবির  এর নেতৃত্বে একটি টহল দল ওই সময় কালাপানি নামক এলাকার রাস্তায় থামিয়ে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৫০ হাজার ভারতীয় রুপিসহ একজনকে  আটক করেছে বিজিবি সদস্যরা।

আটককৃতসহ একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে ভারতীয় রুপির রমরমা ব্যবসা করে আসছিল। এছাড়াও সীমান্ত এলাকায় চোরাকারবারি চক্রসহ একটি শক্তিশালী ভারতীয় রুপি ব্যবসায়ী চক্র গড়ে উঠেছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লেঙ্গুরা বিওপি এর  সুবেদার গোলাম কবির  বলেন , বিজিবিকে ফাঁকি দিয়ে সুকৌশলে স্থানীয় চোরাকারবারিরা দেশি টাকার বিনিময়ে ভারতীয় রুপি সংগ্রহ করে ভারত থেকে বিভিন্ন মালামাল ক্রয় করে চোরাচালান পরিচালনা আসছিল।

তিনি আরো বলেন, ৩১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুর রহমান (পিএসসি) স্যারের নির্দেশনায় জিরো টলারেন্স নীতিতে সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে চোরাকারবারিদের গতিবিধি নজরদারিসহ টহল অব্যাহত রয়েছে।

২৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS