বৃহস্পতিবার- ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে স্ত্রীকে যৌতুকের জন্য হত্যার দায়ে স্বামীর মৃত্যদন্ড

নাটোরে স্ত্রীকে যৌতুকের জন্য হত্যার দায়ে স্বামীর মৃত্যদন্ড

নাটোর প্রতিনিধি  :  নাটোরের নলডাঙ্গায় স্ত্রীকে যৌতুকের জন্য হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মো. ওসমান গনি (৬২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।
বুধবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক, মুহাম্মদ আব্দুর রহীম এ রায় প্রদান।
দন্ডপ্রাপ্ত ওসমান গনি নলডাঙ্গার বাসুদেবপুর এলাকার প্রয়াত ইসমাইল মৃধার সন্তান।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আনিসুর রহমান বলেন, বিবাহের পর থেকেই যৌতুকের দায়ে স্ত্রী রোকেয়া বেগমকে শারিরিক ও মানসিক নির্যাতন করত ওসমান গনি। কিন্তু রোকেয়া বেগমে বাবার আর্থিক অস্বচ্ছলতা থাকায় ৫ হাজার টাকা দেওয়ার পরে আর টাকা দিতে পারেনা। ২০১৩ সালের ২১ আগস্ট, রোকেয়া বেগম ৫০ হাজার টাকা বাবার বাড়ি থেকে না এনে দিতে পাড়ায় ক্ষীপ্ত হয়ে তার গলায় শাড়ি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী ওসমান গনি। এ ঘটনায় নিহতের বড় ভাই মো. একাব্বর হোসেন নলডাঙ্গা থানায় বাদি হয়ে মামলা করেন।
সাক্ষ্য প্রমাণ শেষে আদালত ওসমান গনিকে দোষী সাব্যস্ত হওয়ায় মৃত্যুদন্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা করেছেন। আদালতের এ রায়ে আমরা খুব খুশি। জরিমানার টাকা নিহতের ভাই মামলার বাদি পাবেন বলে জানান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সরকারি ওই কৌঁশুলি।
৭১ বার ভিউ হয়েছে
0Shares