মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তানোর থানায় হত্যা চেষ্টার অভিযোগ, চাপ দিয়ে গ্রামে বসে আপোষ  

তানোর থানায় হত্যা চেষ্টার অভিযোগ, চাপ দিয়ে গ্রামে বসে আপোষ  

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের আলোচিত মোস্তফা কামাল ওরফে ডাম্ফুর বিরুদ্ধে এবার হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। এঘটনায় দুবইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম বাদি হয়ে মোস্তফা কামাল ওরফে ডাম্ফুকে আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এখবর ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সেই সাথে উঠেছে ডাম্ফুর বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি। একের পর এক নানা ঘটনার জন্ম দিয়েও ডাম্ফু ধরাছোঁয়ার বাইরে থাকায় জনমনে চরম অসন্তোষ বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারী শিক্ষক বলেন, হত্যা বা হত্যা চেষ্টার অভিযোগ আপোষযোগ্য অপরাধ নয়। কিন্তু প্রভাবশালী ডাম্ফু নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও চাপ দিয়ে আপোষ করাতে বাধ্য করেছেন। তিনি বলেন, যদি গ্রামেই আপোষ করবো তাহলে থানায় অভিযোগ দিলাম কেন ?
অভিযোগে প্রকাশ, উপজেলার দুবইল উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের নির্মাণ কাজ চলমান রয়েছে। বিদ্যালয়ের পাশে রয়েছে ডাম্ফুর আখখেত।গত ৬ অক্টোবর শুক্রবার চারতলা ভবনের ছাদ ঢালায় হবার কথা। এজন্য ভবনে বিদ্যুৎ লাইনের কাজ করার জন্য সুমন আলীকে (৩৮) টেকনিশিয়ান হিসেবে দায়িত্ব দেয়া হয়। ডাম্ফু তার জমির আখ চুরি করে খাবার অভিযোগ এনে টেকনিশিয়ান সুমনকে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি ও এলোপাতাড়ি মারপিট করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৫ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে ডাম্ফু ও জানিফ টেকনিশিয়ান সুমন আলীকে ফিল্মি-স্টাইলে তুলে নিয়ে গিয়ে হত্যার উদ্দেশ্যে হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে।
এ সময় ১২ হাজার টাকাসহ সুমনের মানি ব্যাগ ছিনতাই ও একটি এন্ড্রুয়েট মোবাইল ফোন ভাঙচুর করেছে। এখবর পেয়ে স্কুলের শিক্ষকেরা মুমূর্ষু অবস্থায় সুমনকে উদ্ধার ও উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারী শিক্ষক বলেন, ডাম্ফু গোপণে কমদামে স্কুলের রড ও সিমেন্ট নিতে চাই। কিন্তু টেকনিশিয়ান সুমন গোপণে রড-সিমেন্ট বিক্রি করতে অসম্মতি জানান। এতে ডাম্ফু ক্ষিপ্ত হয়ে তাকে দেখে নিতে চাই। মুলত এ ঘটনায় প্রতিশোধ নিতেই আখ চুরির কথিত অভিযোগে সুমনকে হাতুড়ি পেটা করেছে।
স্থানীয়রা জানান, গত ২৮ আগষ্ট সোমবার দুবইল গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র মোস্তফা কামাল ওরফে ডাম্ফু কবরস্থানে বনবিভাগের রোপিত বিভিন্ন প্রজাতির বেশ কয়েকটি তাজা গাছ কেটে আত্মসাৎ করেছেন। তারা বলেন,  এর আগেও এক পান ব্যবসায়ী হত্যা মামলায় ডাম্ফুকে প্রধান আসামি করা হয়েছিল। এছাড়াও তার চারটি অবৈধ সেচ মটরে বিদ্যুৎ সংযোগ রয়েছে। এমনকি তানোর পালপাড়ায তাকে নিয়ে একটা বিলাসী মুখরুচোক গুঞ্জন রয়েছে। তারা আরো বলেন, ডাম্ফুর দৌরাত্ম্যে পুরো গ্রামবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। এই ডাম্ফু এর আগেও এক পান ব্যবসায়ীকে হত্যা করে বিপুল অর্থের বিনিময়ে রফাদফা করে রক্ষা পান।
এসব বিষয়ে জানতে চাইলে মোস্তফা কামাল ডাম্ফু
সব অভিযোগ অস্বীকার করে বলেন, গ্রামের কেউ তার সামনে এসে কোনো অভিযোগ করতে পারবে না। তিনি বলেন, আখ চুরির ঘটনায় টেকনিশিয়ান সুমন আলীকে মৃদু মারপিট করা হয়েছে, সেটা নিয়ে ৬ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় গ্রামে বসে মিমাংসা করা হয়েছে। এবিষয়ে দুবইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম বলেন, ডাম্ফু বিভিন্ন নেতাদের মারফতে আপোষ মিমাংসার জন্য চাপ দিতে থাকেন। ফলে বাধ্য হয়ে তার সঙ্গে মিমাংসা করা হয়েছে। এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
১৭৪ বার ভিউ হয়েছে
0Shares