শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আলু মজুদ করে কৃত্রমি সংকট তরৈীর অভযিোগে ব্যবসায়ী আটক ২

আলু মজুদ করে কৃত্রমি সংকট তরৈীর অভযিোগে ব্যবসায়ী আটক ২

রংপুর ব্যুরো: জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধদিপ্তররে মহাপরচিালক এএইচএম সফকিুজ্জামান বলছেনে, কয়কে দনিরে মধ্যে সন্ডিকিটে ভাঙতে না পারলে আমরা ডমিরে মতো আলু আমদানরি জন্য সরকাররে কাছে সুপারশি করবো।

ভোক্তা অধকিার সংরক্ষণ অধদিপ্তররে ডজিি সফকিুজ্জামান আরো বলনে, কোল্ড স্টোরজেে আলুর দাম ২৭ টাকা নর্ধিারণ করে হয়ছে।ে তারপরও অসাধু ব্যবসায়ী ও কোল্ড স্টোরজেরে র্কমর্কতারা সন্ডিকিটে করে আলুর বাজার অস্থরি করছনে। আমরা এসব সন্ডিকটে ভাঙার চষ্টো করছ।ি

গতকাল বুধবার সকাল থকেে দুপুর পযন্ত রংপুর নগরীর হাজীরহাট চয়োরম্যানরে মোড় এলাকার আরমান কোল্ড স্টোরজে পরর্দিশনরে পর সাংবাদকিদরে সঙ্গে আলাপকালে ডজিি একথা বলনে।
এ সময় অসংগতি পাওয়ায় দুজনকে আটক করে পুলশিে দয়ো হয়। তারা হলনে আরমান কোল্ড স্টোরজেরে এজএিম রজোউল করমি লবেু, আলু ব্যবসায়ী রাসলে।
আরমান কোল্ডস্টোরজে প্রসঙ্গে সফকিুজ্জামান বলনে, এখানে রাসলে নামে এক ব্যক্তি নজিরে উৎপাদতি আড়াই হাজার বস্তা আলু ও স্থানীয় কৃষকদরে সাড়ে বারো হাজার বস্তাসহ মোট ১৫ হাজার বস্তা আলু নজিরে নামে রখেছেনে। এভাবে অন্যরে আলু নজিরে নামে রখেে সন্ডিকিটে গড়ে তুলছেনে রাসলে।
এছাড়া কোল্ডস্টোরজে র্কতৃপক্ষ ব্যাংক থকেে চার কোটরি বশেি টাকা লোন নযি়ে কৃষকদরে দযি়ছেনে। কী উদ্দশ্যেে লোন নযি়ে কৃষকদরে দযি়ছেনে তা খতযি়ে দখেতে এবং রাসলে ও কোল্ড স্টোরজেরে জএিম রজোউল করমি লবেুর সন্ডিকিটে বষিয়ে অধকিতর তদন্তরে জন্য তাদরে পুলশিরে হাতে সোর্পদ করা হয়ছে।ে
সফকিুজ্জামান বলনে, আরমান কোল্ডস্টোরজেে এখনো র্পযাপ্ত আলু মজুত রয়ছে।ে আলু বরে করার সময় আর দডে় থকেে দুই মাস। এই সময়রে মধ্যে আলু বরে না করা হলে আলু পচে যাব।ে এরপরও সন্ডিকিটে ব্যবসায়ীরা আলু বরে না করে মজুতরে দকিে ঝুঁকছনে। তনিি কোল্ড স্টোরজে থকেে ২৭ টাকা কজেি দরে আলু কনিতে বভিন্নি পাইকারি ও খুচরা ব্যবসায়ীদরে আহ্বান জানান।

এ সময় রংপুর জলো প্রশাসক মোবাশ্বরে হাসান, জলো পুলশিরে অতরিক্তি পুলশি সুপার (প্রশাসন ও র্অথ) তরকিুল ইসলামসহ ভোক্তা ও কৃষি বভিাগরে র্কমর্কতারা উপস্থতি ছলিনে।

৬৮ বার ভিউ হয়েছে
0Shares