শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে দেখা মিললো কাঞ্চনজঙ্ঘার

পঞ্চগড়ে দেখা মিললো কাঞ্চনজঙ্ঘার

পঞ্চগড় : দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড তেঁতুলিযা থেকে হঠাৎ দেখা যাচ্ছে হিমালয পর্বতমালার সর্বচ্চো পর্বত শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা। প্রতি বছর নভেম্বরে শুরুর দিকে কাঞ্চনজঙ্ঘা দেখা গেলেও এবার অক্টোবরের শেষের দিকে দেখা মিলছে অপরুপ কাঞ্চনজঙ্ঘার মনোরম দৃশ্য। সকালে জেলার তেঁতুলিযায় পিকনিক কর্নারসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে খালি চোখে দেখা মিলেছে কাঞ্চনজঙ্ঘা অপরূপ দৃশ্য।
দুই মেরু রেখার বাইরে সবচেয়ে বেশি বরফ ধারণ করে রেখেছে হিমালয পর্বতমালা। আর সূর্যের সব রঙেই যেন নিজের মধ্যে ধারণ করে রেখেছে হিমালয়ের সর্বোচ্চ পর্বত কাঞ্চনজঙ্ঘা।
তাই সূর্যের আলো বাডার সঙ্গে ক্ষণে ক্ষণে পাল্টাতে থাকে হিমালয ও কাঞ্চনজঙ্ঘা রুপ। প্রথমে টুকটুকে লাল রঙ দেখা গেলেও সেই রং লাল থেকে পাল্টে গিয়ে কমলা রঙের হয তারপর হলুদ রঙ হয়ে সর্বশেষ সাদা দেখা যায কাঞ্চনজঙ্ঘা। অপরূপ সৌন্দর্য।
প্রতিবছর দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা তেঁতুলিয়ায় এসে ভিড় জমায়। শুরু হয়েছে পর্যটকদের আগমন। জানা গেছে, তেঁতুলিয়া থেকে কাঞ্চনজঙ্ঘার দূরত্ব মাত্র ১১ কিলোমিটার। তাছাড়া তেঁতুলিয়া থেকে এভারেস্ট শৃঙ্গের দরত্ব ৭৪ কিলোমিটার। হিমালয়ের পাদদেশে তেঁতুলিয়া অবস্থিত হওয়ায় খালি চোখে দেখা যায় কাঞ্চনজঙ্ঘা। আকাশ পরিস্কার হওয়ার কারনে শনিবার (২২অক্টোবর) সকালে হঠাৎ করে দেখা গেছে কাঞ্চনজঙ্ঘার অপরুপ দৃশ্য। এবিষয়ে তেঁতুলিয়া এলাকার বাসিন্দা পাথর বালি ব্যাবসায়ী সোনারুল ইসলাম জানান,তেঁতুলিয়া থেকে প্রতিবছর খালি চোখে দেখা যায কাঞ্চনজঙ্ঘা।
এদিকে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার গনমাধ্যমকর্মী সোহাগ জানান, মেঘ পরিষ্কার থাকার কারনে আজ খালি চোখে কাঞ্চনজঙ্ঘা দেখ যাচ্ছে। দিনাজপুর থেকে তেঁতুলিয়ায় বেড়াতে আসা এম ইমরান চৌধুরী নামে এক পর্যটক জানান,আমি গত কয়েকদিন আগে কাঞ্চনজঙ্ঘা দেখতে তেঁতুলিয়ায় এসে আর দেখতে পারিনি। আজ হঠাৎ তেঁতুলিয়ায় এসে কাঞ্চনজঙ্ঘা দেখতে পেলাম। দেখে অনেক ভাল লাগলো মনে হয় কাঞ্চনজঙ্ঘার কাছে গিয়ে দেখে আসলাম। দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা কাঞ্চনজঙ্ঘা দেখার জন্য তেঁতুলিয়ায় পিক কর্ণারে এসে কাঞ্চনজঙ্ঘার অপুরুপ দৃশ্য উপভোগ করে। তাই উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে পিকনিক কর্ণারে নতুন করে সাজানো হয়েছে।

১০০ বার ভিউ হয়েছে
0Shares