শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ভাংচুর ও লুটপাট করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ভাংচুর ও লুটপাট করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলায় চারটি পরিবারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
রোববার দুপুরে পঞ্চগড় জেলা রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ভুক্তভোগী পরিবারের সদস্য হোসেন আলী ফকির।
তিনি উপজেলার বড়শশী ইউনিয়নের সামের ডাঙ্গা গ্রামের বাসিন্দা।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী হোসেন আলী ফকির দাবি করেন, বাড়ি থেকে প্রায় ৫শ গজ দূরে ৩৫ শতক জমি নিয়ে জলিল, তাহের আলী, চান্দু, লিয়াকত, নাজিমুল সাথে আমার মামলা চলছে। গত ১৭ অক্টোবর ওই জমিতে ফজলুল, চান্দু, লিয়াকত, লতিফসহ প্রায় শতাধিক ভারটিয়া লোক নিয়ে আমার ভোগ দখলীয় জমিতে জোর পূর্বক গাছ লাগার সময় আমরা তাদের বাধা দিতে গেলে তারা একজোট হয়ে লাঠি সোটা, রামদা ও দেশী অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালার চেষ্টা করলে আমরা পালিয়ে রক্ষা পাই।
এর পর ওই দিন বিকেলে তারাসহ ভারাটে করা লোক দিয়ে আমাদের ৪ টি পরিবারের বাড়ি ভাংচুর করে। এসময় আমরা তাদের হাত থেকে বাচার জন্য পরিবার নিয়ে পালিয়ে যাই। এসময় বাড়ি ভাংচুর বাড়িতে থাকা গরু-ছাগল, ধানসহ বাড়ির সকল মালামাল লুট করে নিয়ে যায় তারা। তাদের বিরুদ্ধে গত ১০ নভেম্বর আদালতে মামলা দায়ের করলে আসামীরা আবারও ক্ষিপ্ত হয়ে উঠে এবং মামলা তুলে নেওয়ার হুমকি দিয়ে বলে বাড়িতে আসলে আমাদের মেরে ফেলা হবে। তাদের ভয়ে আমরা বাড়িতে ঢুকতে পারছিনা।এমন কি পালিয়ে অন্যের বাড়িতে বর্তমানে অবস্থান করিতেছি।
তিনি এসময় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান।
এবিষয়ে মুঠোফোনে প্রতিপক্ষ চান্দু (দুলু) বলেন, আমরা ভাংচুর করিনাই। কে ভাংচুর করেছে আমরা তা জানি না।

১০০ বার ভিউ হয়েছে
0Shares