শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ফুলবাড়ীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত 

ফুলবাড়ীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত 

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়।

গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় ফুলবাড়ি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বিশাল র‌্যালী বের হয়ে ফুলবাড়ী উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্প মাল্য অর্পন করে দলীয় কার্যালয়ে এসে দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের দ্বাদশ সংসদ নির্বাচনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট্য সমাজ সেবক মাটি ও মানুষের নেতা মোঃ জাকারিয়া জাকির তিনি বলেন, ১৯৭৫ সালের এই দিনে কিছু বিপদগামী সৈনিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্ব-পরিবারকে নৃশংস ভাবে হত্যা করেন। হত্যা করে তারা মনে করেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বকে শূন্য করে দেওয়ার ষড়যন্ত্র করেছিল। কিন্তু আজ বাংলার মানুষ জাতির পিতাকে ভোলেনি। তাই আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের পাশে থেকে যে উন্নয়ন করেছেন তা কেউ করতে পারেনি। যারা গৃহহীন তাদেরকে ঘর দিয়েছেন। এ ছাড়া একের পর এক উন্নয়ন অব্যাহত রেখেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হচ্ছে। আলোচনা সভা শেষে দুপুর ১ টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ২৫০ রোগীদের মাঝে, এ ছাড়া মাদ্রাসা, এতিমখানা ও বিভিন্ন স্থানে শ্রমিক ও গরীব অসহাদের মাঝে খাদ্য বিতরন করা হয়।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ রাশেদুর রহমান রাশেদ, ফুলবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ আশিকুজ্জামান বাপ্পি, ফুলবাড়ী পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেদুর রহমান রাসেল, পার্বতীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহŸায়ক জহুরুল ইসলাম, রিপন রায়, ফুলবাড়ী পৌর আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ডেনিয়েল হাফিজ, ফুলবাড়ী উপজেলা মৎস্যজীবী লীগের আহŸায়ক রুহুল আমিন, যুগ্ম আহŸায়ক মোকলেছুর রহমান, ফরহাদ হোসেন সোহাগ ও মঞ্জুরুল ইসলাম, ফুলবাড়ী ৪ নং বেতদিঘি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ আতাউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ খায়ের, ফুলবাড়ী ৫ নং খয়ের বাড়ী ইউনিয়ন সভাপতি মোঃ মোকলেছুর রহমান মুকুল, স্বেচ্ছাসেবক লীগ নেতা হামিদুল ইসলাম, মোঃ করিম, সাইফার, মাহমুদুল, মেহেদী, দিপু রায়, আরমিয়া, খোকন সরকার খোকন, লিমন রায় প্রমুখ। শোক দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ আশিকুজ্জামান বাপ্পি। এছাড়াও শোক দিবসে ফুলবাড়ী-পার্বতীপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার প্রায় ২ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন ফুলবাড়ী স্বেচ্ছাসেবক লীগ, পৌর স্বেচ্ছাসেবকলীগ ও উপজেলা মৎস্যজীবী লীগ।

১৬০ বার ভিউ হয়েছে
0Shares