সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
জলঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষতি

জলঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ লাখ টাকার ক্ষতি

আনোয়ার হোসেন,জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ জলঢাকা পৌর শহরের মনিহারী পট্টিতে এক অগ্নিকাণ্ডের ঘটনায় ৪টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে।দিবাগত রাতে পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন গুদড়িপট্টি ও মনিহারীপট্টির মধ্যস্থলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানে অগ্নিকান্ড সংঘটিত হওয়ায় ভয়াবহ দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের জরুরি হস্তক্ষেপে নীলফামারী, কিশোরগঞ্জ, ডোমার ও জলঢাকা ৪টি ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, মনিহারী ব্যবসায়ী আব্দুর রউফের দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটেছিল।

মুহুর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে পাসের দোকানে। মোক্তার আলী নামের এক ব্যক্তি বলেন, ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত আসছিল বলে শুধু ৪টি দোকান পুড়ে গেছে নয়তো আজ জলঢাকা পৌর শহরের ব্যবসায়ীদের মারাত্মক ক্ষতি হতো।

অন্যদিকে জলঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর অফিসার রিফাত আল-মামুন জানান, প্রাথমিক ভাবে ধারনা করা যাচ্ছে এ আগুনের সুত্রপাত বৈদ্যুতিক সর্ট সার্কিটে ঘটেছে। তবে এ অগ্নিকাণ্ডের ঘটনায় বড় ধরনের দুর্ঘটনা থেকে এড়ানো গেছে কেবল উপজেলা প্রশাসনের তৎক্ষানিক তৎপরতায়। আর্থিক ক্ষয়ক্ষতির বিষয়ে রিফাত আল-মামুন বলেন, আনুমানিক ধারনা করা হচ্ছে এ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ীদের ২৫ লক্ষ ২০ হাজার টাকার মত আর্থিক ক্ষতি হয়েছে এবং গুরুতর কোন আহতের ঘটনা ঘটেনি।

অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলেন, মনিহারী ব্যবসায়ী আব্দুর রউফ ( ৪৯ ) ছাইফুল ইসলাম ( ৩৮ ) আমজাদ হোসেন ( ৫২ ) ও হোটেল ব্যবসায়ী সুবাস চন্দ্র রায়।

৫৭ বার ভিউ হয়েছে
0Shares