শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বোদায় মীরগঞ্জ মোহিনী মোহন উচ্চ বিদ্যালয়ের নিয়োগে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

বোদায় মীরগঞ্জ মোহিনী মোহন উচ্চ বিদ্যালয়ের নিয়োগে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলার মীরগঞ্জ মোহিনী মোহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধ নিয়োগ বোর্ড গঠন করে অনিয়ম-দূর্নীতি করে পছন্দের প্রার্থীকে নিযোগ দেওয়ার অভিযোগ উঠেছে।
নিয়োগ পরিক্ষার্থীর অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী অভিযোগে জানান, নিয়োগ বিজ্ঞপ্তি গোপন রেখে নিয়োগ পরীক্ষা গ্রহন ও পছন্দের প্রার্থীকে কয়েক লক্ষ টাকার বিনিময়ে নিয়োগ দিতে অনিয়ম ও দূর্নীতি করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ বর্মন ও ম্যানেজিং কমিটির সভাপতি মহানন্দ কুমার রায়।
অভিযোগে বলা হয়েছে বৈধ ভাবে নিয়োগ পরীক্ষা পূণরায় অনুষ্ঠিত করার দাবী জানান অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী।
গত ১৭ জুন বিদ্যালয়ের কর্মচারী নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নিয়োগ পরীক্ষা ওই বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা চলাকালিন বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাব রক্ষক আক্তারুল হককে এসময় পরিক্ষা হল রুমে দেখা যায়।তবে নিয়োগ পরীক্ষা চলাকালিন বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে এসময় পাওয়া যায়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাব রক্ষক আক্তারুল হক এর কাছে প্রতিনিধি হিসেবে এসেছেন কিনা জানতে চাইলে তিনি জানান, স্যার আমাকে পাঠিয়েছেন আমি তাই এসেছি। স্যার ঢাকায় অবস্থান করছেন,আসতে পারেননি।
ওই বিদ্যালয়ের শিক্ষার্থীর অভিভাবক বিপুল সেন লিখিত অভিযোগ করে জানান, প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি তাদের পছন্দের প্রার্থীকে অবৈধ অর্থের বিনিময়ে নিয়োগ দেওয়ার চেষ্টা করছে।
নিয়োগ বোর্ড গঠন করা হয়েছে তা সম্পুর্ন অবৈধ বলে দাবী করে তিনি আরো্ও বলেন, নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হলেও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কিংবা তার কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না। উপজেলা শিক্ষা অফিসারের পরিবর্তে অফিসের হিসাব রক্ষক এসে নিয়োগ পরীক্ষার গ্রহন করেন যা সম্পুর্ণ নিয়মের বহিভূর্ত। অবৈধভাবে নিয়োগ পরীক্ষা গ্রহন করা হয়েছে, তা বাতিল করে নতুন করে পরীক্ষা গ্রহন করতে হবে বলে জানান তিনি।
এদিকে মীরগঞ্জ মোহিনী মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ বর্মন বলেন নিয়ম অনুযায়ী নিয়োগ পরিক্ষা হয়েছে ডিজির প্রতিনিধি ছিলেন।তবে বোদা উপজেলা মাধ্যমিক অফিসার ছিলেন না।এই নিয়োগ পরিক্ষা বাতিল করা হয়েছে।পূণরায় নিয়োগ পরিক্ষা নেয়া হবে।
এবিষয়ে বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারভীন আকতার বানু বলেন,সেদিন আমি ঢাকায় অবস্থান করছিলাম।নিয়োগ পরিক্ষা অনিয়মের অভিযোগ পেয়েছি, অভিযোগের ভিত্তিতে নিয়োগের বিষয়ে আইনগত মতামতের জন্য ডিজির কাছে তথ্য প্রেরণ করা হয়েছে, নিয়োগ পরীক্ষা পুণ;রায় অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে ডিজির প্রতিনিধি দেবীগঞ্জ উপজেলার অলদিনি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, নিয়োগ পরীক্ষার জন্য তিনি ডিজির প্রতিনিধি হিসেবে এসেছেন। এবং নিয়োগ পরিক্ষাও নেয়া হয়েছে,তবে বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার না আসার কারণে নিয়োগ পরিক্ষা বাতিল করা হয়েছে।

৬৩৮ বার ভিউ হয়েছে
0Shares