বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রতিষ্ঠা বার্ষিকীতে হট্টোগোলী ব্যানার খুলে নেওয়ার ঘটনায় সেনবাগ পৌর আওয়ামীলীগের কমিটির স্থগিত

প্রতিষ্ঠা বার্ষিকীতে হট্টোগোলী ব্যানার খুলে নেওয়ার ঘটনায় সেনবাগ পৌর আওয়ামীলীগের কমিটির স্থগিত

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের মঞ্চ থেকে জাতির জনক,প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদেরের ছবি সম্বলিত ব্যানার খুলে নেওয়ার ঘটনায় সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের কমিটি স্থগিত ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আ.স.ম জাকারিয়া আল মামুন এবং বিজবাগ ইউনিয়ন আওযামীলীগ নেতা ওমর ফারুককে আওয়ামীলীগের প্রাথমিক সদস্য পদ সহ সকল পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে আগামী তিন কার্য দিবসের কেন তাকে দলের প্রাথমিক পদ সহ সকল পদ থেকে চুড়ান্ত ভাবে অব্যাহতি দেওয়া হবেনা তা আগামি ৩ কার্যদিবসের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়েছে।

শনিবার উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভায় কমিটি স্থগিত ও সাময়িক অব্যাতি দেওয়া হয়। ওই অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন, সেনবাগ উপজেলা আওয়ামীলীগে সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক।

উল্লেখ্য শুক্রবার ২৩জুন বিকাল ৪টার সময় বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সেনবাগ উপজেলা আওয়ামীলীগ কর্তৃক শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে। শোভাযাত্রা শুরুর আগে ডাক বাংলোর সামনে ব্যানারে পৌর আওয়ামীলীগের নেতাদের নাম না থাকায় কথা কাটাকাটি হয়। শোভায়াত্রা শেষে স্থানীয় সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোরশেদ আলমে সভাপতিত্বে আলোচনা সভা শুরু হলে মঞ্চের পিছনে টানানো জাতির জনক,প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদেরের ছবি সম্বলিত ব্যানার খুলে নেওয়া হয়। এঘটনায় বক্তব্যে ব্যানার পিরিয়ে দেওযার জন্য উপজেলা আওযামীলীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক আহবান জানালে মঞ্চে থাকা পৌর আওয়ামীলীগের সভাপতি আ.স.ম জাকারিয়া আল মামুন বক্তব্যের ডায়াসে এসে উপজেলা আওয়ামীলীগ সেক্রেটারী লায়ন জাহাঙ্গীর আলম মানিকের সামনে থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে যায় এবং হট্টোগোল শুরু করে। এ সময় অপর আওয়ামীলীগ নেতা ওমর ফারুর বক্তব্যের ডায়াস মঞ্চ থেকে ছুড়ে পেলে দেয়।

এসংক্রান্ত একটি রিপোট অনলাইনে শনিবারের পত্রিকায় প্রকাশিত হয়। পত্রিকার নিউজের সুত্র ধরে শনিবার সন্ধ্যায় আওয়ামীলীগের জরুরী সভায় সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের কমিটি স্থগিত ও আওয়ামীলেিগর গঠনতন্ত্রের ৪৭ অনুচ্ছেদের প্রাতিষ্ঠানিক শিরোনামে ৬নং উপ অনুচ্ছেদে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাদে সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের সভাপতিকে পদ থেকে আ.স.ম জাকারিয়া আল মামুন ও বিজবাগ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ওমর ফারুককে সাময়িক অব্যহতি দেয়।

এব্যাপারে যোগযোগ করলে সেনবাগ পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আ.স.ম জাকারিয়া আল মামুন জানান,তিনি এখনো কোন চিঠি পাননি। তবে,মোবাইলফোনে বিষয়টি অবহিত হয়েছেন। দলের সিন্ধান্তকে তিনি সম্মান করেন। চিঠি হাতে পেলে জবাব দিবেন।

২৩৬ বার ভিউ হয়েছে
0Shares