রবিবার- ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কোরবানির হাটে আসছে : কলমাকান্দায় ২০ মণ ওজনের কালো বাহাদুর

কোরবানির হাটে আসছে : কলমাকান্দায় ২০ মণ ওজনের কালো বাহাদুর

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : এবার ঈদুল আজহা ঈদের  কোরবানির হাটে আসছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ২০ মণ ওজনের  ” কালো বাহাদুর ” নামের ষাঁড় গরুটি ।

ওই ষাঁড়টি শান্ত প্রকৃতির ও কালো রঙের হওয়ায় আদর করে এর নাম রেখেছেন  ” কালো বাহাদুর ” । নামটি যেমন সুন্দর দেখতে কালো বাহাদুর খুবই সুন্দর ও আকর্ষণীয়। বিশাল আকারের কালো বাহাদুরকে দেখতে ক্রেতাসহ দূর-দূরান্ত থেকেও নানা বয়সের মানুষ প্রতিদিন আব্দুর রাজ্জাকের বাড়িতে ভীড় করছেন ।

কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের আড়ালিয়া গৌরিপুর গ্রামের আব্দুর রাজ্জাক সখের বসেই এই কালো বাহাদুরকে তিন বছর ধরে সযত্নে লালন-পালন করছেন।

কালো বাহাদুরের মালিক ও আড়ালিয়া গৌরিপুর জামে মসজিদের ইমাম আব্দুর রাজ্জাক  জানান,অনেক শখ করেই গত তিন বছর ধরে ফ্রিজিয়ান জাত এই  ষাঁড়টিকে দেশীয় খাবার খাইয়ে সযত্নে বড় করে তুলেছি। খাবার হিসেবে এই ষাঁড়টির পিছনে প্রতিদিন পাঁচশো থেকে সাতশো  টাকা খরচ হয় । ২০ মণ ওজনের এই ষাঁড়টি ১০ লাখ টাকায় বিক্রি হবে বলে আমি আশাবাদী। এই ষাঁড়টিকে প্রাকৃতিক উপায়ে খর,ভূসি,ভুট্টা, গম ও ঘাস খাইয়েছি।

কালো বাহাদুরকে দেখতে আশা নাজিম উদ্দীন লিমন  বলেন, গত বছরও কালো বাহাদুর ষাঁড়টিকে দেখেছি ও শুনেছি বিক্রি হয়নি। তবে এবারের কোরবানির হাঁটে  বিক্রি করা হবে । তাই দেখতে এসেছি কত বড় হয়েছে কালো বাহাদুর। গতবারের চেয়ে এবার দেখতে বেশী লাগছে আমার।

৩৩৭ বার ভিউ হয়েছে
0Shares