শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে স্বাস্থ্য সেবার মানোন্নয়নের দাবিতে সংবাদ সম্মেলন

কুড়িগ্রামে স্বাস্থ্য সেবার মানোন্নয়নের দাবিতে সংবাদ সম্মেলন

সাইয়েদ বাবু কুড়িগ্রাম জেলা প্রতিনিধি ; কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সহ জেলার সকল সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবার মানোন্নয়নের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে ‘আওয়াজ’ নামে একটি সামাজিক সংগঠন। শুকবার সকালে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘ আওয়াজ’ এর উপদেষ্টা নূর-উন-নাহার আনছারী। সংগঠনের সদস্য সচিব বশির আহমেদের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন আহ্বায়ক আশরাফুল আলম চিশতী, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, সদস্য দুলাল বোস সহ স্থানীয় সংবাদকর্মীরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কুড়িগ্রাম জেলার স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিক প্রতিবেদন জেলার স্বাস্থ্য সেবার চরম দুরাবস্থার চিত্র তুলে ধরে। এই জেলায় প্রয়োজনের তুলনায় ৫৭ ভাগ চিকিৎসকের পদ শূন্য। ২৫০ শয্যার কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল চলছে ১০০ শয্যার জনবল দিয়ে। সেখানেও চিকিৎক ও জনবল সংকট। সরকারি হাসপাতালে আয়া, পরিচ্ছন্নতাকর্মী আর মালিদের নিয়ে অপারেশন থিয়েটার চালানো হয়। এরকম পরিস্থিতির ভয়াবহতা আমাদের আতঙ্কিত করে। এই পরিস্থিতি থেকে উত্তরণ প্রয়োজন।’ অতিশীঘ্র পরিস্থিতির উন্নয়ন না হলে সমস্ত চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়তে পারে বলে সংবাদ সম্মেলনে আশঙ্কা প্রকাশ করা হয়।

দরিদ্রপীড়িত এ জেলায় জনগণের সাংবিধানিক অধিকার চিকিৎসাসেবা নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করা হয়। প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও জনবল নিয়োগ দিয়ে শূন্যপদ পূরণের দাবি জানিয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে আওয়াজ তোলার আহ্বান জানান বক্তারা।

১৩২ বার ভিউ হয়েছে
0Shares