বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে স্কুল গিয়ে দুই ছাত্রী উধাও

নাটোরে স্কুল গিয়ে দুই ছাত্রী উধাও

ইসাহাক আলী, নাটোর, ০২ জুন- নাটোর সদর উপজেলার চন্দ্রকলা উচ্চ বিদ্যালয় গিয়ে নবম শ্রেনী’র ২ ছাত্রী উধাও হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দুই ছাত্রীর পরিবার জানায়, প্রতিদিনের মত গতকাল বৃহস্পতিবার(১লা জুন) সকালে কোচিং ও স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় ঐ দুই ছাত্রী। কোচিং শেষে তারা স্কুলের প্রথম ক্লাসও করেছিল। কিন্তু এরপর থেকেই তাদের আর খোঁজ-খবর পাওয়া যায়নি।

নিখোঁজ এক ছাত্রীর বাবা বলেন, “স্কুল ছুটির অন্তত দেড় ঘন্টা আগে থেকে আমার মেয়েকে স্কুলে পাওয়া না গেলেও স্কুল কর্তৃপক্ষ বিষয়টি আমাদের জানায়নি।” তিনি অভিযোগ করে বলেন, স্কুলে কোনো নিয়ম-কানুন নেই। স্কুলটি কিভাবে পরিচালিত হচ্ছে সেটাও আমাদের জানা নেই। স্কুল কর্তৃপক্ষ দায়িত্বে অবহেলার জন্য তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া কথা বলেন এই অভিভাবক।

তবে অন্য একটি সূত্র জানিয়েছে, উধাও দুই ছাত্রীর সঙ্গে উপজেলার চন্দ্রকলা এলাকার দুই যুবকের প্রেমের সম্পর্ক ছিল। গতকাল থেকে ঐ দুই যুবককেও‌ এলাকায় খুজে পাওয়া যাচ্ছে না।

এবিষয়ে জানতে বিদ্যালয়টির (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক আনিসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এ ঘটনা সম্পর্কে কিছু জানি না। ছাত্রীদের অভিভাবকরাও আমাদের কাছে কোনো অভিযোগ করেনি।” নবম শ্রেনী’র শিক্ষার্থীদের হাজিরা খাতায় ঐ দুই ছাত্রীর উপস্থিতির বিষয়টিও নিশ্চিত করতে পারেননি তিনি।

তবে বিদ্যালয়টির ম্যানিজিং কমিটির সভাপতি ইমরান আহমদ (খাজা) বলেন, “আমার জানা মতে ঐ দুই ছাত্রী সেদিন স্কুলেই আসেনি। তিনি বলেন, সপ্তাহখানেক আগে স্কুলের নতুন কমিটি অনুমোদন পেয়েছে। আমরা ধীরে ধীরে চেষ্টা করছি স্কুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনাটি শুনেছি। তবে অভিভাবকরা এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

৮৮ বার ভিউ হয়েছে
0Shares