শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক অনুষ্ঠান ও চিকিৎসা ক্যাম্প

পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক অনুষ্ঠান ও চিকিৎসা ক্যাম্প

পঞ্চগড় : নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ পঞ্চগড়ে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছরপ‚র্তি উৎসব পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন স্বেচ্ছায় রক্তদান ও বিনা মূল্যে স্বাস্থ্য ক্যাম্প, শিশুদের জন্য চিত্রাংকন,কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।
এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও জেলার সকল মসজিদ,মন্দির, গীর্জায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।
রবিবার(২৮মে) সকালে দিবসটি উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সিভিল র্স্জান কার্যালয় চত্বরে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম।
এসময় তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপ‚র্ণ অবদানের জন্য বিশ^ শান্তি পরিষদ জুলিও কুরি শান্তি পদক প্রদান করে।
বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য যে দর্শন বুকে ধারণ করতেন তা শুধু বাংলাদেশের জন্য নয়, সারা বিশ্বের শান্তি প্রতিষ্ঠার জন্য ধারণ করেছেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শান্তি প্রতিষ্ঠার জন্য কখনো আপসের পথে হাঁটেননি। একই ভাবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর দর্শন ধারণ করে বিশ্ব শান্তি স্থাপনের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
শান্তি প্রতিষ্ঠায় তিনি রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন,পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি করে এবং আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের মুখে হাসি ফুটানো ও বয়স্ক ভাতা চালু সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শান্তি স্থাপন করেছেন।
বঙ্গবন্ধু সারা জীবন তিনি সাধারণ মানুষের পক্ষে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর শান্তির বাণী ছড়িয়ে পড়ুক দেশ ও বিশ্ববাসীর কাছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
সিভিল সার্জন ডা. রফিকুল হাসানের সভাপতিতে ¡অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা বিএম এর সাধারণ সম্পাদক ডা. মনসুর আলম, আধুনিক সদর হাসপাতালের সহকারী পরিচালক এওয়াইএম রাজিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আফরোজা ব্গেমরীনা বক্তব্য দেন।
দিবসটি উপলক্ষে সন্ধায় সরকারি মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

৪৯ বার ভিউ হয়েছে
0Shares