সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
গাছ কেটে চলাচলের রাস্তা বন্ধ করে জমি দখলের অভিযোগ

গাছ কেটে চলাচলের রাস্তা বন্ধ করে জমি দখলের অভিযোগ

জুলহাস উদ্দীন, তেঁতুলিয়া পঞ্চগড় প্রতিনিধি :  তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট বাজারে যাতায়াতের রাস্তার গাছ কেটে রাস্তা বন্ধ করে জমি দখলের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৫অক্টোবর)সকালে এ ঘটন জাকির হোসেন(২৪) বাদী হয়ে জমিরুল ইসলাম(৫০) রুবেল(২৫) রন্জুনা(৪৬)নুরুল(২৮) একই এলাকার বাসিন্দদের নামে তেঁতুলিয়া মডেল থানায় অভিযোগ করেন।এছাড়াও অজ্ঞাত পরিচয়ে ১০/১৫ জনকে জড়িত করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়,দীর্ঘদিন যাবত বাদীর সাথে শত্রুতা বসত আচরণ করিয়া অহেতুক ঝগড়া বিবাদ সৃষ্টি করা সহ নানা প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করিতে থাকে। এবিষয়ে স্থানিয় ভাবে অনেক বার বিচার শালিস বয়ঠক হলেও সিদ্ধান্ত হয়নি।এঘটনায় গতকাল রাত আনুমানিক রাত ২টার দিকে বিবাদগন পূর্বপরিকল্পিত ভাবে আমার ক্রয়কৃত বসত বাড়ি ও চলাচলের রাস্তার পাশের সুপারির গাছ কাটিয়া চলাচলের রাস্তার গাছ ও টিনের বেড়া ঘেরা দিয়ে রাস্তা বন্দ করিয়া রাখিয়াছে।সকালে ঘুম থেকে উঠিয়া দরজা খুলিতে গেলে বাহির পাশের দরজায় তালা আটক করিয়া রাখে পরে ঘরের বেড়া কেটে বের হয়ে দেখি আমার রাস্তার সুপারিগাছ আর ঘেরাটিনের বেড়া ভাঙ্গিয়া আমার একমাত্র চলাচলের রাস্তাটি বন্ধ করিয়া রেখেছে।পরে আমি বিবাদীদেরকে জিঞ্জাসা করিতে গেলে তারা আমাকে অশ্লীল অশ্রব্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং প্রকাশে মেরে ফেলার হুমকি প্রদান করে এবং রাস্তা নেওয়ার সাধ চিরোতরে মিটিয়া দিবো বলে চিল্লাতে থাকে আর আমার দিকে তারিয়ে আসলে পরে আমি সেখান থেকে পালিযে আছি।

এলাকাবাসি জানান,সকালে চিল্লাচিল্লি শুনে এসে দেখি গাছ সহ টিনের বেড়া গুলো ভাঙ্গা।যেহেতু পারিবারিক রাস্তা নিজের ভাতিজা সহ অনেকে ব্যাবহার করে আসছে।এতিম ভাতিজাদেরকে মারা মারি বিচার শালিস এমন করা ঠিক না রাস্তার বিষয়টি নিজেরা বসে সমাধান করে নিতে পারে।

জমিরুলের ছেলে রাসেল জানান,এই রাস্তাটি নিয়ে উপজেলা পরিষদে,থানায় অনেক বার বসে শালিস করলে জমির কাগজপত্র দেখে আমাদের পক্ষে রায় দেয়। আমরা ঝগড়া বিবাদ চায়না আমাদের চলার জন্য রাস্তার একটু জায়গা দিলেই চলবে।প্রশাসনের ও আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছি দুই পক্ষকে নিয়ে এটি সমাধার দিবেন।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান,গাছ কাটার অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

২৮ বার ভিউ হয়েছে
0Shares