মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে বিএনপি নেতা কর্তৃক প্রধানমন্ত্রীকে অপমাননা কর বক্তব্য গ্রেফতার-২

সেনবাগে বিএনপি নেতা কর্তৃক প্রধানমন্ত্রীকে অপমাননা কর বক্তব্য গ্রেফতার-২

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি :; রাজশাহী জেলা বিএনপির আহŸায়ক আবু সাঈদ চাঁদ কর্তৃক প্রধানমন্ত্রীকে কবরে পাঠানোর হুমকির রেশ না কাটতে এবার নোয়াখালীর সেনবাগে জেলা বিএনপি নেতা ও সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান কর্তৃক প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে অপমান কর ও উদ্ধত্যপূর্ন বক্তব্য প্রদানকারী চেয়ারম্যানকে গ্রেফতারের দাবীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ সেনবাগের সর্বত্র নিন্দার ঝড় বইছে। ওই ঘটনায় সেনবাগ থানা পুলিশ পৃথক অভিযোন চালিয়ে ছাত্রদল ও যুবদলের দুই কর্মীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে ঃ ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ও নোয়াখালী জেলা বিএনপির ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক আবদুর রহমানের ছেলে নাজমুল হাসান হৃদয় (২১) ও তার ভাগিনা ছাতারপাইয়া ইউপির ঠনারপাড় গ্রামের মজুমদার বাড়ী মৃত ইয়াছিন আরাফাত ছেলে মো: ইসমাইল হোসেন রাকিব (২২)। গ্রেফতারকৃদরে শনিবার দুপুরে নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে।

জানাগেছে,গত ২৫ মে রাতে সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী জেলা বিএনপির ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক এবং ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান তার বক্তব্যে বলেন, আপনারা দেখেছেন শেখ হাসিনা ওনি একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী। অন্যন্য দেশের প্রধানমন্ত্রী যদি কোথায় সফরে যায় ফুলের মালা দিয়ে তাকে বরণ করা হয়। আর আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন আমেরিকায় যায় জুতার মালা দিয়ে বরণ করা হয়।

তার ওই উদ্ধত্যপূর্ন বক্তব্য সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সর্বত্র নিন্দার ঝড় ওঠে। এবং চেয়ারম্যান আবদুর রহমানকে গ্রেফতার করে আইনের আওয়ায় আনার জোর দাবী জানানো হয় আওয়ামীলীগ সহ সহয়োগী সংগঠনের পক্ষ থেকে। এরপর সেনবাগ থানার পুলিশ চেয়ারম্যান আবদুর রহমানকে গ্রেফতারের জন্য ছাতারপাইয়া সহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে কিন্তু তাকে আটক করা সম্ভব হয়নি। তবে, চেয়ারম্যানকে গ্রেফতার করতে না পারলেও তার ছেলে ভাগিনাকে গ্রেফতার করে পুলিশ।

যোগাযোগ করলে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি)ইকবাল হোসেন পাটোয়ারী দুইজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চত করে করে বলেন গ্রেফতার দুইজনকে অপমাননা কর বক্তব্যের ঘটনায় গ্রেফতার করা হয়নি। তারা অন্য মামলার আসাম্ ীতবে, বিএনপির নেতাদের দাবী চেয়ারম্যানকে না পেয়ে তার ছেলে ও ভাগিনাকে গ্রেফতার করা হয় হয়রানি করার জন্য। ওই সভায় বিশেষ অতিথি ছিলেন, ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আরিফুল হক,সভাপতিত্ব করেন সেনবাগ উপজেলা স্বেচ্ছাসেবক দল আহবায়ক, কামরুল হাসান তুহিন। এসময় ইউনিয়ন বিএনপি,যুবদল,স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

৭৪ বার ভিউ হয়েছে
0Shares