শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বুড়িমারী শুল্ক ষ্টেশনে কর্মচারীদের কলম বিরতি।

বুড়িমারী শুল্ক ষ্টেশনে কর্মচারীদের কলম বিরতি।

লালমনিরহাট প্রতিনিধি। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশনে  এক কাস্টমস কর্মকর্তা সি অ্যান্ড এফ এজেন্টদের হয়রানির প্রতিবাদে ধর্মঘট ও কলমবিরোধী পালন করছে। মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত স্থলবন্দর অচল হয়ে পড়ে।

কর্মচারীরা জানায়, বুড়িমারী স্থলবন্দরের বিভিন্ন সি অ্যান্ড এফ ব্যবসায়ী প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি- রপ্তানি ও নানা ধরনের পণ্য আনা-নেয়া করা হয়। মঙ্গলবার বিকেলে আমদানি করা বিভিন্ন পণ্যের ও গাড়ির কাগজপত্র যাচাইয়ের জন্য কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা গোলাম রব্বানীর দপ্তরে জমা দেওয়া হয়। এসময় তিনি কর্মচারীদেরকে পণ্য ও গাড়ির বহির্গমন পাশ বা অনুমতিপত্র প্রদানে অস্বীকৃতি জানান।শ্রমিকরা কাস্টমসের সহকারী ডেপুটি কমিশনারের সিদ্ধান্তের কথা জানিয়ে আউট পাস বা বহির্গমনের কাগজ চাইলে তিনি উত্তেজিত হয়ে ফাইলগুলো শ্রমিকদের দিকে ছুড়ে মারেন।

এ ঘটনায় সি অ্যান্ড এফ এজেন্ট কর্মচারীরা বিকেল থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত ধর্মঘটের ডাক দেয় ও কলম বিরতি পালন করে।

এ ব্যাপারে সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য আইয়ুব আলী সরকার বলেন, আমরা দীর্ঘদিন থেকে বিভিন্ন সি অ্যান্ড এফ এজেন্টের মাধ্যমে কাজ করে আসছি এ ধরনের খারাপ আচরণ কোন সরকারি কর্মকর্তা করেনি। তিনি কর্মচারীদের দিকে ফাইল ছুড়ে মারে। এ কারণে কলম বিরতি করা হয়েছে আগামীকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি করা হবে।বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন ছুটিতে থাকায় তাঁর সাথে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।বুড়িমারী সহকারী রাজস্ব কর্মকর্তা গোলাম রব্বানি বলেন,এটা সম্পুর্ণ মিথ্যা।

এ ব্যাপারে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সুরেশ চন্দ্র বিশ্বাস বলেন ঘটনা শুনেছি। ‌ এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ‌।

৮১ বার ভিউ হয়েছে
0Shares