মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
লালমনিরহাটে দুই বিএনপি নেতা কারাগারে

লালমনিরহাটে দুই বিএনপি নেতা কারাগারে

লালমনিরহাট প্রতিনিধি।লালমনিরহাটে বিএনপির ডাকা হরতাল ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজার এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির উভয় দলের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে লালমনিরহাট সদর উপজেলার লোড আনলোড শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় বিএনপির দুই নেতাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

লালমনিরহাটের শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় লালমনিরহাট পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, গোকুন্ডা ইউনিয়ন বিএনপির কার্যকরী সদস্য নুরনবীকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে এ আদেশ দেন। এর আগে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ মিজানুর রহমান এর আদালতে শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলার এজাহারভুক্ত আসামী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে দুইজনের জামিন নামঞ্জুর করে আদালত।

জানা গেছে, ২০২৩ সালের ২৯ অক্টোবর বিএনপির ডাকা হরতাল ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে উভয় দলের সংঘর্ষে আহত হন শ্রমিক নেতা জাহাঙ্গীর আলমসহ অনেকে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উক্ত ঘটনার ৩দিন পর বুধবার (১ নভেম্বর) বিকেলে লালমনিরহাট সদর থানায় নিহত শ্রমিক নেতা জাহাঙ্গীর আলমের বন্ধু ও আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম খান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুকে ১নম্বর আসামীসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ৮১জনের নাম পরিচয় উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০০/৪০০জনকে আসামী করে এ মামলা দায়ের করা হয়।পরে কড়া পুলিশি পাহারায় তাদের কে লালমনিরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

১১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS