শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আদিতমারীর হতদরিদ্র ওসমান গনির বসতভিটাসহ জমি জবর দখল 

আদিতমারীর হতদরিদ্র ওসমান গনির বসতভিটাসহ জমি জবর দখল 

লালমনিরহাট প্রতিনিধি। লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের পুর্বশালমারা গ্রামের মৃত্য নুরু মিয়ার ছেলে ওসমান গণির বসতবাড়ি ও আবাদি ১ একর ৩ শতক জমি দখল করে নিয়েছে প্রতিপক্ষ ইদ্রিস আলীগং। তবে কয়েকদিন আগে ইদ্রিস আলী ইন্তেকাল করলে তার সন্তানেরা ওই জমি ওসমান আলীকে হত্যার হুমকিসহ বিভিন্ন ভাবে হুমকির প্রদর্শন করে আসছে। গত ১৫ জানুয়ারী ২০২৩ ওসমান গণি তার জবর দখল হওয়া জমি ছেড়ে দিতে বললে প্রতিপক্ষরা তাকে হত্যার হুমকি দেয়।
নিরুপায় হয়ে গত ১০ এপ্রিল লালমনিরহাট পুলিশ সুপার বরাবর এই অভিযোগ দাখিল করেন। লালমনিরহাট পুলিশ সুপার অভিযোগ খানা আমলে নিয়ে আদিতমারী থানা পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। আদিতমারী থানার এস আই মতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন পুর্বক বলেন, এই জমির প্রকৃত মালিক ওসমান গণি। তার নামে বিআরএস রেকর্ডসহ ক্রয়কৃত জমির দলিল রয়েছে। ওসমান গণি জানান, আমার গ্রামের বাড়ি নারায়নগঞ্জ গেলে তারা বসতভিটাসহ জমি দখল করে।
কয়েকবার স্থানীয়ভাবে শালীস বৈঠক হলেও তারা মানতেছে না। উল্টো হুমকি দিয়ে চলছে। এর পুর্বে বিগত ২০১১ সালে তার ওই জমি জোরপুর্বক দখল করলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। সে সময় থেকে প্রতিপক্ষরা ওসমান গণিকে মারপিটসহ বিভিন্ন ভাবে গালিগালাজ করে হত্যার হুমকি দিয়ে আসছে। গত ১৫ জানুয়ারী প্রতিপক্ষ বুলু মিয়া ওরফে দেলোয়ার ও বোরহান উদ্দিন তাকে হত্যার হুমকি দেয়। আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক বলেন, ঘটনাটি তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
১১৯ বার ভিউ হয়েছে
0Shares