শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
কুমিল্লা সিটি নির্বাচন বিজিবি মোতায়েন ১৫ মে থেকে

কুমিল্লা সিটি নির্বাচন বিজিবি মোতায়েন ১৫ মে থেকে

আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। একই সঙ্গে ১২ মে থেকে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মোতায়েন করা হবে।
মঙ্গলবার (১০ মে) নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, আজ নির্বাচন কমিশনের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা ও সকল প্রকার শো-ডাউন বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার জানিয়েছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ৯ মে পর্যন্ত ২০৯ টি মোটরসাইকেল আটক করে মামলা দায়ের করেছে। এছাড়া ৫ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
ঘোষিত তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৫ মে’র মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। আর প্রতীক বরাদ্দ হবে ২৭ মে। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।
৬৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS